11.2 C
Toronto
বুধবার, অক্টোবর ৫, ২০২২

ইটন সেন্টারে ভয়াবহ বিদ্যুৎ বিভ্রাট

- Advertisement -
ইটন সেন্টারে ভয়াবহ বিদ্যুৎ বিভ্রাট
একটি ক্রেন লেকে সজোরে পড়ার পর হাইড্রো লাইনের বড় ধরনের ক্ষতি হয়েছে এবং বৃহস্পতিবার ডাউনটাউনে বিদ্যুৎ বিভ্রাট দেখা দেয়

একটি ক্রেন লেকে সজোরে পড়ার পর হাইড্রো লাইনের বড় ধরনের ক্ষতি হয়েছে এবং বৃহস্পতিবার ডাউনটাউনে বিদ্যুৎ বিভ্রাট দেখা দেয়। লাইন মেরামতে কয়েকদিন লাগবে বলে জানিয়েছে হাইড্রো ওয়ান।

বিদ্যুৎ বিভ্রাট দেখা দেয় নগরীর অর্থনৈতিক জেলায় বেলা সাড়ে ১২টায়। এতে করে সর্বোচ্চ চাহিদার সময় বিদ্যুৎবিহীন হয়ে পড়েন প্রায় ১০ হাজার গ্রাহক।
ইটন সেন্টারের একটি অংশ অন্ধকারে ডুবে যায় এবং শত শত দোকান সাময়িক বন্ধ হয়ে যায়। সিক চিলড্রেন হাসপাতাল ক্যাম্পাসের কিছু অংশও বিদ্যুৎবিহীন হয়ে পড়ে। কিছু মোড়ে ট্রাফিক বাতি কাজ না করায় সড়কে গাড়ির চাপ বেড়ে যায় এবং স্ট্রিটকার আসতেও বিলম্ব হয়। তবে সাবওয়েতে বিদ্যুৎ বিভ্রাটের কোনো প্রভাব পড়েনি।

হাইড্রো ওয়ান জানিয়েছে, পোর্ট ল্যান্ডস এরিয়ায় একটি বার্জ একটি ক্রেনকে সরানোর সময় হাই ভোল্টেজ সঞ্চালন লাইনে আঘাত করে। ডাউনস্ট্রিম প্রভাবে পাশর্^বর্তী এসপ্লানেড স্টেশন ক্ষতিগ্রস্থ হয়।

সিটি অব টরন্টো বলেছে, সাউথল্যান্ড-অ্যাস্টালডি জয়েন্ট ভেঞ্চারের (এসএজেভি) এক সাবকন্ট্রাক্টর বার্জটি পরিচালনা করছিল। এসএজেভি অ্যাশব্রিজেজ বে ট্রিটমেন্ট প্ল্যান্ট আউটফল প্রজেক্টের ঠিকাদার হিসেবে কাজ করছে।

টরন্টো ওয়াটারের ব্যবস্থাপক লো ডি গিরোনিমো সিপি২৪কে শুক্রবার বলেন, লেকের জন্য আমরা পাথর ব্যবহার করছি। আমাদের হয়ে সাবকন্ট্রাক্টর কাজটি করছিল। কিন্তু তারা ইকুইপমেন্ট সরাচ্ছিল। তারা তাদের প্রস্তুতিমূলক কাজ করার সময় ঘটনাটি ঘটে।

বাকেগা রোজা বলেন, এ ঘটনার পরপরই হাইড্রো ওয়ানের ক্রুরা ৫০ শতাংশ বিদ্যুৎ অন্যত্র স্থানান্তরে সক্ষম হয়েছেন। এর ফলে দ্রুততম সময়ের মধ্যে কিছু এলাকায় বিদ্যুৎ ফিরে এসেছে।

Related Articles

Latest Articles