12.7 C
Toronto
বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২

উন্নত স্বাস্থ্যসেবার জন্য করদাতাদের ডলার ব্যবহারের পরামর্শ

- Advertisement -
জগমিত সিং

কানাডার জনস্বাস্থ্যের কেয়ারিং ব্যবস্থায় পরিষেবার উন্নতি এবং প্রতিযোগিতামূলক বেতন প্রদানের জন্য করদাতাদের ডলার ব্যবহার করা উচিত বলে জগমিত সিং জানান। কিছু প্রদেশ বেসরকারী, লাভজনক কোম্পানিগুলোর দ্বারা প্রদত্ত সর্বজনীনভাবে আচ্ছাদিত স্বাস্থ্য পরিষেবাগুলো আরো অধিক হারে বৃদ্ধি করতে চাইছে। সিং আরো বলেন, আমাদের পাবলিক ডলার আমাদের প্রিয়জনদের স্বাস্থ্যসেবা ও যত্নে ব্যবহৃত হবার পরিবর্তে ধনী কর্পোরেশনের পকেটে যায়।

নিউ ব্রান্সউইকের স্বাস্থ্যমন্ত্রী ডাঃ ব্রহ্ম সিং বলেন, অন্টারিওর স্বাস্থ্যমন্ত্রী এরিক হসকিন্সের প্রাইভেট ক্লিনিকগুলোতে সার্বজনীনভাবে অস্ত্রোপচার বাড়ানোর পরিকল্পনা নিঃসন্দেহে সাহসী, উদ্ভাবনী এবং সৃজনশীল একটি পদক্ষেপ। ফ্রন্ট-লাইন কর্মীরা ভারী কাজের চাপ, বার্নআউট এবং এক শতাংশ মজুরি ক্যাপ নিয়ে উদ্বেগের কারণে স্বাস্থ্যসেবা কর্মীদের ব্যাপকভাবে দেশত্যাগের অভিযোগ করেছেন। ফোর্ড এই সপ্তাহের শুরুতে তিন প্রগতিশীল-রক্ষণশীল মেরিটাইম প্রিমিয়ারের সাথে বৈঠকের জন্য নিউ ব্রান্সউইকে যান।

কানাডায় স্বাস্থ্যসেবা কর্মীদের ঘাটতি মেটাতে ফেডারেল সরকারের আরও অনেক কিছু করা উচিত, জগমিত সিং বলেন। এই নিউ ডেমোক্র্যাটিক নেতা কানাডায় কাজ করতে আসতে চান এমন স্বাস্থ্য পেশাদারদের জন্য একটি ত্বরান্বিত অভিবাসন পথের আহ্বান জানিয়েছেন। তিনি আন্তর্জাতিকভাবে শিক্ষিত স্বাস্থ্যকর্মীদের তাদের স্বীকৃতি দ্রুত দেওয়ার জন্য প্রদেশগুলোর সাথে কাজ করার জন্য ফেডারেল সরকারকেও আহ্বান জানিয়েছেন।

অভিবাসন মন্ত্রী শন ফ্রেজার বলেছেন যে বিদেশী প্রশিক্ষিত স্বাস্থ্যকর্মীদের অভিবাসন এবং স্বীকৃতির বিষয়টি ফেডারেল সরকার দ্বারা মোকাবেলা করা খুবই সহজ একটি বিষয়। সিং পরামর্শ দিয়েছেন, কানাডার মানব সম্পদ সমস্যার জন্য স্বীকৃতি প্রদান খুবই সহজ একটি সমাধান, এটিকে যোগ্য স্বাস্থ্য-সেবা কর্মীদের আকৃষ্ট এবং ধরে রাখার জন্য আকর্ষণীয় বলে অভিহিত করেন তিনি।

Related Articles

Latest Articles