10.8 C
Toronto
শনিবার, মে ১১, ২০২৪

ঢাকা দক্ষিণ সিটির প্রায় কোটি টাকার গাড়ি ৬০ হাজারে বিক্রি

ঢাকা দক্ষিণ সিটির প্রায় কোটি টাকার গাড়ি ৬০ হাজারে বিক্রি

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) চুরি যাওয়া ময়লাবাহী ১০ চাকার ড্রাম ট্রাকটি ভাঙারি হিসেবে ৬০ হাজার টাকায় বিক্রি করা হয়েছে। অথচ ট্রাকটির বাজারমূল্য ছিল প্রায় ৯০ লাখ টাকা। এ ঘটনায় ডিএসসিসির এক চালকসহ তিন ব্যক্তিকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ।

- Advertisement -

১২ আগস্ট ডিএসসিসির মাতুয়াইল ‘কেন্দ্রীয় ময়লার ভাগাড়’ থেকে ময়লাবাহী ওই ট্রাকটি চুরি হয়। পরে ১৭ আগস্ট ড্রাম ট্রাকটির ইঞ্জিনসহ কিছু অংশ নারায়ণগঞ্জের সোনারগাঁর মোগড়াপাড়ার একটি স্টিল মিলে পাওয়া যায়।

এ ঘটনায় তদন্তে নেমে গোয়েন্দা পুলিশ তিনজনকে গ্রেপ্তার করে। তাঁদের মধ্যে ওই ঘটনার সময় গাড়িটি চালিয়ে নেওয়া বহিরাগত ব্যক্তি ইমনকে নোয়াখালী থেকে, ডিএসসিসির গাড়িচালক আমিরকে ঢাকা থেকে এবং গাড়ি কাটার সঙ্গে জড়িত আলমগীর নামের এক ব্যক্তিকে নারায়ণগঞ্জ থেকে গ্রেপ্তার করা হয়। ১৯ আগস্ট এই তিনজনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

দক্ষিণ সিটির দায়িত্বশীল একজন কর্মকর্তা গত মঙ্গলবার বলেন, সোনারগাঁয়ের মোগড়াপাড়ার এইচকেজি স্টিল মিলের পাশেই শাওন এন্টারপ্রাইজ নামের একটি ভাঙারির দোকান আছে। ইমন ও আমির ট্রাকটি সেখানে মাত্র ৬০ হাজার টাকায় বিক্রি করে দেন। ১৭ আগস্ট স্টিল মিলে ইঞ্জিন পাওয়া যাওয়ার পর ওই ভাঙারির দোকানে অভিযান চালানো হয়। তিনি আরও জানান, গাড়ির বাকি অংশ আগেই কেটে গলিয়ে ফেলা হয়েছিল।

গোয়েন্দা পুলিশ সূত্রে জানা গেছে, অভিযানের সময় শাওন এন্টারপ্রাইজের কর্মী আলমগীরকে গ্রেপ্তার করা হয়। তবে প্রতিষ্ঠানটির মালিক বা ট্রাক বিক্রিতে সহায়তাকারী দালাল এবং স্টিল মিলের মালিককে এখনো পাওয়া যায়নি। তাঁদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপকমিশনার আজহারুল ইসলাম বলেন, গ্রেপ্তার তিনজন ঘটনার দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

এ বিষয়ে ঢাকা দক্ষিণ সিটির মুখপাত্র ও জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের বলেন, এই চুরির সঙ্গে সম্পৃক্ত ব্যক্তিদের আইনের আওতায় আনার লক্ষ্যে কাজ চলছে। এই উদ্ধার তৎপরতার জন্য আজহারুল ইসলামসহ সংশ্লিষ্ট পুলিশ সদস্যদের ধন্যবাদ জানিয়েছেন ডিএসসিসির মেয়র শেখ ফজলে নূর তাপস।

সূত্র : প্রথম আলো

- Advertisement -

Related Articles

Latest Articles