14.1 C
Toronto
রবিবার, মে ২৬, ২০২৪

ঝিনাইদহ সদরে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত তৃতীয় লিঙ্গের বর্ষা

ঝিনাইদহ সদরে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত তৃতীয় লিঙ্গের বর্ষা

ঝিনাইদহ সদর উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন তৃতীয় লিঙ্গের বর্ষা খাতুন।

- Advertisement -

বুধবার (৮ মে) রাতে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিয়া আক্তার চৌধুরী বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করেন।

প্রজাপতি প্রতীকে বর্ষা পেয়েছেন ৫৪ হাজার ২৫৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হাঁস প্রতীকের আরতি দত্ত পেয়েছেন ২৩ হাজার ৫৫২ ভোট। এ ছাড়া কলস প্রতীকের পাপিয়া সমাদ্দার পেয়েছেন ১৪ হাজার ৭৩৪ ভোটে এবং ফুটবল প্রতীকের প্রার্থী মাহফুজা তাহের পেয়েছেন ১০ হাজার ৯১৯ ভোট।

এ উপজেলায় মোট ভোটার ছিল তিন লাখ ৯০ হাজার ৯৩৪ জন জন।

বর্ষা হিজড়া ঝিনাইদহ শহরের আরাপপুর মাস্টার পাড়ার আলী জান মীরের সন্তান, বয়ঃসন্ধি কাল থেকে সে হিজড়া বুঝতে পেরে অন্য হিজড়াদের সঙ্গে শহরের চাকলা পাড়ায় বসবাস করে।

উল্লেখ্য, এর আগে জেলার কোটচাঁদপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান পদে তৃতীয় লিঙ্গের প্রার্থী সাদিয়া আক্তার পিংকী ও কালীগঞ্জ উপজেলার ত্রিলোচনপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নজরুল ইসলাম ঋতু চেয়ারম্যান পদে নির্বাচিত হয়ে চমক সৃষ্টি করেন। ঝিনাইদহ সদর উপজেলার ভোটাররা আবার কেন হিজড়াকে ভোট দিয়ে নির্বাচিত করলে সে বিষয়ে জানতে চাইলে একেক জন একেক রকম কথা বলেন।

আরাপুরের বাসিন্দা রাজু আহাম্মেদ বলেন গত নির্বাচনে এক মহিলাকে ভোট দিয়েছিলাম তিনি আর কখনো মানুষের সামনে আসেননি। সেজন্য আমরা হিজড়াকে ভোট দিলাম।

বৈডাঙ্গা গ্রামের জহুরুল ইসলাম বলেন, প্রতিবছর তো কত নারী পুরুষকে ভোট দিলাম কেউ জনগণের পাশে থাকে না, এবার হিজড়াকে ভোট দিয়েছি। দেখি সে কি করে। জিয়ালা গ্রামের মহি উদ্দীন বলেন যোগ্য কোনো মহিলাকে না পেয়ে হিজড়াকেই ভোট দিলাম দেখি কি করে।

কেউ কেউ আবার ধর্মীয় দৃষ্টিভঙ্গির কথা বলেছেন। তাদের মতে, একই সম্প্রদায়ের দুইজন প্রার্থী হওয়ায় বিকল্প হিসেবে হিজড়াকেই বেছে নিয়েছেন তারা।

এদিকে নির্বাচিত হয়ে বর্ষা হিজড়া বলেন, আমি নির্বাচিত হয়ে অত্যন্ত আনন্দিত এবং ভোটারদের ধন্যবাদ জানাচ্ছি। যারা সকলকে সঙ্গে নিয়ে কাজ করবো। তিনি আরও বলেন আমি আমার দায়িত্ব সম্পর্কে এখনো কিছু জানি না। তবে দায়িত্ব বুঝে পেলে তার পর কাজে হাত দেব।

সূত্র : ঢাকাটাইমস

- Advertisement -

Related Articles

Latest Articles