29.3 C
Toronto
বৃহস্পতিবার, জুন ২০, ২০২৪

নারীর ছবিই যখন ‘টাকার মেশিন’!

নারীর ছবিই যখন ‘টাকার মেশিন’!

নিজেকে মাওলানা ও কবিরাজ পরিচয় দিয়ে প্রবাসী এক নারীর সঙ্গে গড়ে তোলেন সখ্যতা। এরপর কৌশলে হাতিয়ে নেন সেই নারীর ব্যক্তিগত মুহূর্তের ছবি। আর সেই ছবি আপত্তিকরভাবে অ্যাডিট করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে আদায় করেন মোটা অংকের টাকা।

- Advertisement -

এতেও মেটেনি পিপাসা। দাবি করেন আরো টাকা। অন্যথায় দিতে থাকেন সম্মানহানির হুমকি। এ অবস্থায় উপায় না দেখে থানায় মামলা করে ভুক্তভোগীর পরিবার। আর এতেই ঘটে তার দাদাগিরির সমাপ্তি।

শুক্রবার সকালে চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার মগধরা এলাকায় অভিযান চালিয়ে অভিযুক্ত সেই মোহাম্মদ সাইফুল ওরফে সাইফুল কবিরাজকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গ্রেফতার সাইফুল মগধরা ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডের মাজহারুল ইসলামের ছেলে।

নারীর ছবিই যখন ‘টাকার মেশিন’!

সিআইডি জানায়, নিজেকে মাওলানা ও কবিরাজ পরিচয় দিয়ে আমেরিকা প্রবাসী এক নারীর সঙ্গে সখ্যতা গড়ে তোলেন সাইফুল। একপর্যায়ে কৌশলে ওই নারীর ব্যক্তিগত মুহূর্তের ছবি হোয়াটসঅ্যাপের মাধ্যমে নিজের মোবাইলে নিয়ে নেন। এরপর সেই ছবি আপত্তিকরভাবে অ্যাডিট করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে মোটা অংকের টাকা দাবি করেন।

উপায় না দেখে তাকে ব্যাংকের মাধ্যমে ৮০ হাজার ও বিকাশের মাধ্যমে আরো এক লাখসহ মোট এক লাখ ৮০ হাজার টাকা দেন ওই নারী। কিন্তু এরপরও আরো টাকা দাবি করছিলেন সাইফুল। পরে এ ঘটনায় নগরীর হালিশহর থানায় মামলা করে ভুক্তভোগী নারীর পরিবার।

সিআইডির পরিদর্শক (চট্টগ্রাম মেট্রো ও জেলা) মুহাম্মদ শরীফ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে সাইফুলকে গ্রেফতার করা হয়েছে। তার কাছ থেকে একটি মোবাইল ফোন ও টাকা লেনদেনে ব্যবহৃত বিকাশ সিমটি উদ্ধার করা হয়েছে। গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে অভিযোগের বিষয় স্বীকার করেছেন সাইফুল। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে আগের একটি মামলা রয়েছে।

সূত্র : ডেইলি বাংলাদেশ

- Advertisement -

Related Articles

Latest Articles