14.8 C
Toronto
রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০২২

তিন কন্যার উপাখ্যান

- Advertisement -
রয়েল কানাডিয়ান লিজিয়ন হলে মঞ্চায়ন হলো “তিন কন্যার উপাখ্যান” নাটকের

গত শনিবার, জুলাই তেইশ তারিখ সন্ধ্যায় হয়ে গেলো “তিন কন্যার উপাখ্যান” নাটকের মঞ্চায়ন। অটোয়াস্থ ম্যানোটিক শহরে, রয়েল কানাডিয়ান লিজিয়ন হলে। ফারিহা রহমান, ফ্লোরা শুচি ও মুনিমা শারমিন; এই তিন কন্যার অভিনয় বেশ ভালো, হৃদয় ছুঁয়ে গেছে। আহমেদ হোসেন ভাই ভালো নির্দেশনা দিতে পারেন।

স্ক্রিপ্টগুলো অতটা সহজ ছিল না। কারণ উপহাস, হাসি, বেদনা; আবার কখনো বা খুব সিরিয়াস কথা একসাথে বলা সহজসাধ্য ব্যাপার নয়। স্ক্রিপ্টের সাথে ব্যক্তিত্বও চেঞ্জ করে ফেলতে হয় মুহূর্তেই! এ হল’টা যদিও নাটকের স্টেজ থিয়েটারের জন্য উপযুক্ত নয়। সাজসজ্জাও কোনো কারণে পূর্ণতা পেতে পারেনি। তবে বোঝা যায় চেষ্টায়, আন্তরিকতায় কোনো ত্রুটি ছিল না। তবে প্রাণ ছিল! যদিও উপস্থিত শ্রোতাগণ নাটকের কাহিনীতে, অঙ্গসজ্জায়, স্ক্রিপ্টে আরও ভ্যারাইটি খুঁজছিল। থিয়েটার নাটক খুব কঠিন, ভুল শোধরাবার উপায় থাকে না। একশ বিশ আসন কানায় কানায় পূর্ণ, অনেকেই দাঁড়িয়ে ছিল। ছিল আনন্দের আমেজ।

অটোয়ায় বসে টরন্টোর আমেজ!

কত পরিচিত মুখ, নাটক শেষে আড্ডা। গিয়েছিলাম অনেক লেইট এ। ভেবেছিলাম ঝড়ের কারণে যাওয়াই হবে না। গিয়ে দেখি ক্যামেরায় ভুল লেন্স লাগিয়ে এনেছি; তাই ছবিগুলো মনপুত হয়নি। ভালো লেগেছে আয়োজকদের সঠিক সময়ের ব্যবহার; যেটা সচরাচর আমাদের বাঙালি কমিউনিটিতে দেখা যায় না।
নাটক আমাদের হতাশ করেনি। নাটকের সাথে যুক্ত সকলের প্রতি রইলো আমাদের অটোয়াবাসীর পক্ষ থেকে প্রানঢালা ভালবাসা, শুভকামনা, কৃতজ্ঞতা। গুরুগম্ভীর এ শহরে এতো সুন্দর একটা পরিবেশনা উপহার দেবার জন্য। আয়োজনটা ছিল নিঃসন্দেহে সফল।
তোমরা আবার এসো, ভাই-বোন সবাই। আমাদের অটোয়া মাতিয়ে দিও, রাঙিয়ে দিও!

অটোয়া, কানাডা

Related Articles

Latest Articles