19.2 C
Toronto
সোমবার, আগস্ট ১৫, ২০২২

ভালোবেসে ধর্মান্তরিত হয়ে রাজশাহীর যুবককে বিয়ে করলেন মালয়েশিয়ার তরুণী

- Advertisement -
ছবি সংগৃহীত

প্রেমের টানে হাজার মাইল পাড়ি দিয়ে রাজশাহী এসেছেন ২৬ বছর বয়সী মালয়েশিয়ার তরুণী আলিশা। মন দেয়া-নেয়ার পর তিনি রাজশাহী মহানগরীর বিনোদপুর এলাকার মৃত আব্দুস সাত্তারের ছেলে প্রেমিক জুলফিকার আলীর সাথে বেঁধেছেন ঘর।

বাংলা জানেন না, খ্রিষ্টান হওয়ায় জানতেন না মুসলিম বিয়ের রীতিনীতিও। প্রেমের টানে সবকিছু তুচ্ছজ্ঞান করে ধর্মান্তরিত হয়ে বাঙ্গালি প্রেমিকের রাজশাহীর বাড়িতে এসে মুসলিম রীতি মেনে বিয়ের আনুষ্ঠানিকতা করেছেন মালয় তরুণী আলিশা। বিয়ের পর উপভোগ করছেন বাংলার প্রাণ প্রকৃতি, মজেছেন সংস্কৃতিতে। শিখছেন ভাষা আর আদব-কায়দা।

বিয়ের পর তিনি চুটিয়ে ঘুরে বেড়াচ্ছেন রাজশাহীর এ প্রান্ত ও প্রান্ত। আগামী মাসে ফিরবেন মালয়েশিয়ায়, ঘুরতে পেরে তাই দারুণ উচ্ছ্বসিত। বললেন, বাংলাদেশের প্রাণ- প্রকৃতিতে দারুণ মজেছেন তিনি। শিখতে চান ভাষাসহ সব রীতি নীতি।

আলিশা চাকরী করেন মালয়েশিয়ার ভিসা এজেন্সিতে। সেখানেই ভিসা জটিলতার সমাধান খুঁজতে গিয়েছিলেন বাংলাদেশের জুলফিকার। সে সমস্যার সমাধান মিললেও আটকে পড়েন প্রেমের জালে। এরপর দ্রুতই বিয়ের সিদ্ধান্ত। সম্প্রতি তারা রাজশাহী আসেন। ঈদের পর হয় গায়ে হলুদ ও বিয়ে।

বিয়ের পর জুলফিকার বলেন, এ বিয়ে নিয়ে আমার মা এবং ভাই-বোন আত্মীয়স্বজন সবাই খুব খুশি। আলিশা আবারও প্রমাণ করলো, সত্যিকারের ভালোবাসা কোনো ধর্ম ও ভাষা মানে না। আমার জন্য বাবা-মাসহ তার পরিবারের সদস্যদের ছেড়েছে সে।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles