25.5 C
Toronto
সোমবার, আগস্ট ৮, ২০২২

সিনেমায় নয়, বাস্তবে ১০ বছর পর স্ত্রীর কাছে ফিরলেন এ পরিচালক

- Advertisement -
সিনেমায় নয়, বাস্তবে ১০ বছর পর স্ত্রীর কাছে ফিরলেন এ পরিচালক
ছবি সংগৃহীত

এক দশক মুখের কথা নয়। সংসার ভেঙে এত বছর আলাদাই ছিলেন দু’জনে। কিন্তু শেষ পর্যন্ত প্রিয়জনের কাছেই ফিরতে হলো। ভালোবাসার টানে ফের স্ত্রীর কাছে ফিরলেন ভারতের বিখ্যাত পরিচালক ইমতিয়াজ আলি।

‘জব উই মেট’, ‘লাভ আজ কাল’ কিংবা ‘হাইওয়ে’। পর্দায় তার ছবি মানেই প্রেমের জাদুকাঠির ছোঁয়ায় আমূল পাল্টে যাওয়া জীবন। পর্দার সেসব কাহিনিকে যে তিনিই বাস্তব করে ফেলবেন, কে জানত! অথচ ঠিক এমন কাণ্ডই ঘটিয়েছেন ইমতিয়াজ আলি। এক দশক আগে ভাঙা সম্পর্ক জুড়ে সংসারে ফিরে গেলেন পরিচালক।

১৯৯৫ সালে বিয়ে। অনেক ঝড়ঝাপটা পেরিয়ে ২০১২-তে পথ আলাদা হয়ে গিয়েছিল ইমতিয়াজ ও তার স্ত্রী প্রীতির। কিন্তু ভালোবাসার টান যে অটুট! ২০২০-এর মার্চে মহামারির দিনগুলোতে স্ত্রীর জন্য দুশ্চিন্তা করেই বাড়ি ফিরে যান ইমতিয়াজ। করোনার কঠিন দিনগুলো পেরিয়ে কিছু দিন আগে বিদেশ থেকে ফিরিয়ে আনেন মেয়ে ইদাকেও।

তার পরেই পাল্টে গেল সব। পর পর দুই ছুটির সফর। ইদাকে নিয়ে গত জানুয়ারিতে ইমতিয়াজ-প্রীতি ঘুরে আসেন মালদ্বীপ। জুন মাসে বেশ কয়েকজন আত্মীয়কে সঙ্গে নিয়ে চলে যান কেরালায়। আর তাতেই জমাটবাঁধা সব বরফ গলে। মাসখানেক হল, ইমতিয়াজ-প্রীতি সিদ্ধান্ত নিয়েছেন আবার স্বামী-স্ত্রী হিসেবেই সংসারটাকে নতুন করে গড়ে নেবেন তারা।

এরপর থেকে কথা উঠেছে, পর্দায় প্রেমের সংজ্ঞা বদলে দেওয়া ইমতিয়াজ কি এভাবেই নিজের জীবনের সংজ্ঞাটাও বদলে ফেললেন? ভাঙাচোরা সংসারটাকে গুছিয়ে নিলেন ভালোবাসার জোরেই?

সূত্র: আনন্দবাজার পত্রিকা

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles