18.1 C
Toronto
শুক্রবার, আগস্ট ১২, ২০২২

টিটিসির সহায়তায় আরো তহবিল প্রয়োজন

- Advertisement -
ফাইল ছবি

“টরোন্টো তার প্রয়োজনীয় কর্মীদের জন্য মহামারী চলাকালীন টিটিসি চালু রেখেছিল এবং এখন সিস্টেমটি চালু রেখে সহায়তা করার জন্য সরকারের উচ্চস্তরের কর্তাদের কিছু তহবিল নিয়ে আসতে হবে” । বলেছেন টরন্টো মেয়র জন টরি।

লকডাউনের কারণে রাইডারশিপ প্রাক-মহামারী স্তরে ২৭%-এ নেমে এসেছে এবং তারপর ৬০%-এ উন্নীত হয়েছে – এটি আদতে একটি উন্নতি কিন্তু এখনও আগের চাইতে বেশ কম, তিনি বলেন।

শহরের কার্যনির্বাহী কমিটি মঙ্গলবার একটি মিটিং করেন এবং সেখানে একটি প্রতিবেদন নিয়ে আলোচনা হয়, যেখানে পার্ক এবং টিটিসি স্টেট-অব রিপেয়ার বিনিয়োগ বাবদ $৩০০ মিলিয়ন বরাদ্দ ছিল, যা বার্ষিক অপারেটিং বাজেটে $৮১৫মিলিয়ন থেকে $৮৭৫ মিলিয়ন এর ঘাটতি পূরণ না হওয়া পর্যন্ত বন্ধ রাখতে হবে।
টোরি এ বিষয়ে আর্থিক সহায়তার জন্য অন্টারিওর প্রিমিয়ার ডগ ফোর্ড এবং প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর পাশাপাশি প্রাদেশিক ও ফেডারেল অর্থমন্ত্রীদের নিকটও গিয়েছিলেন।

“আমরা নিজেদেরকে সাহায্য করতে যাচ্ছি – আমরা কয়েক মিলিয়ন কর্মদক্ষতা অর্জন করেছি, তাই আমরা শুধু আর্থিক সহযোগিতা চেয়েই ক্ষান্ত হবোনা,” টোরি সোমবার জোর দিয়ে বলেন। “আমরা এদেশের উন্নয়নে আরো অবদান রাখতে প্রস্তুত, তবে আমাদের অন্যান্য সরকারগুলো থেকে সাহায্য দরকার এবং আমরা সেই বিষয়ে আলোচনা চালিয়ে যাচ্ছি। কিন্তু তাদের দুজনের আমাদের সাহায্য করতেই হবে।”

‘টিটিসি ঐতিহ্যগতভাবে দিনে ১.৫ মিলিয়ন রাইডার বহন করে, যা অনেক পরিবহন ব্যবস্থার পুরো বছরের চাইতেও বেশি’, তিনি বলেন।
যখন মহামারী আঘাত হানে, তখন বাস, ট্রেন এবং স্ট্রিটকারগুলো তাদের পেশার জন্য প্রয়োজনীয় কর্মী, যেমন- ফ্রন্টলাইন ইমার্জেন্সি এবং স্বাস্থ্য-সেবা কর্মীদের যোগ করতে থাকে।

“এটি কোনও লুকোচুরি নয় যে, মহামারীর কারণে এবং শুধুমাত্র মহামারীর কারণে রাজস্বের ক্ষেত্রে আমরা খুব উল্লেখযোগ্য ক্ষতির সম্মুখীন হয়েছি এবং সেটা কোনো ধরণের অব্যবস্থাপনা বা অন্য কিছুর কারণে ছিল না। এটি ঘটেছিল মহামারীতে নাটকীয়ভাবে রাইডার সংখ্যা কমে যাবার কারণে; কারণ, লোকদের সেসময় বাড়িতে থাকতে বলা হয়েছিল,” টরি বলেছিলেন।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles