19.2 C
Toronto
সোমবার, আগস্ট ১৫, ২০২২

অন্টারিওতে জি রোড টেস্ট বহাল থাকছে

- Advertisement -
ছবি/ টিম ফস্টার

বর্তমানে যাদের জি ক্লাস লাইসেন্স নেই এবং প্যারালাল পার্কিংকে ঘৃণা করেন তাদের জন্য সুখবরই। পরিবহন মন্ত্রণালয় বৃহস্পতিবার এই বলে নিশ্চিত করেছে যে, পূর্ণাঙ্গ লাইসেন্স পেতে গেলে পরিমার্জিত জি টেস্ট পরবর্তী নোটিশ না দেওয়া পর্যন্ত বিদ্যমান থাকবে।

মন্ত্রণালয়ের মুখপাত্র ডাকোটা ব্রেসিয়ের এক ইমেইল বার্তায় বলেন, ইমার্জেন্সি স্টপ, থ্রি-পয়েন্ট টার্ন অথবা প্যারালাল পার্কিং নেই এমন পরীক্ষার জন্য সব স্থায়ী ড্রাইভিং টেস্ট সেন্টার ও অবশিষ্ট অস্থায়ী স্থানে বুকিং দেওয়া যাবে।

কোভিড-১৯ বন্ধের সৃষ্ট হাজারো অ্যাপয়েন্টমেন্ট নিষ্পত্তির উদ্যোগ হিসেবে পরীক্ষার ডুপ্লিকেট এলিমেন্ট এ বছরের জানুয়ারিতে বাদ দেয় অন্টারিও। পদ্ধতিটি সাময়িক বলে ধরা হয়েছিল, যার মেয়াদ শেষ হওয়ার কথা ছিল ৩১ মার্চ। যদিও একই দিনে পরিবহন মন্ত্রী ক্যারোলাইন মালরোনি এই ঘোষণা দেন যে, অন্টারিওজুড়ে ক্লাস জি রোড টেস্টের ব্যাপক চাহিদা থাকায় পরিমার্জিত টেস্ট বন্ধ হচ্ছে না।

ইমার্জেন্সি স্টপ, থ্রি পয়েন্ট টার্ন ও প্যারালাল পার্কিং থাকছে স্ট্যান্ডার্ড জি২ টেস্টে। জানুয়ারির ওই ঘোষণার পর দ্য কানাডিয়ান প্রেসের সঙ্গে আলাপকালে ড্রাইভিং ইনস্ট্রাক্টররা বলেছিলেন, পরিমার্জন ৩০ মিনিটের স্ট্যান্ডার্ড পরীক্ষা ১৫ মিনিটে নামিয়ে আনবে।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles