22.7 C
Toronto
বুধবার, আগস্ট ১৭, ২০২২

সরকারের পতন অতি সন্নিকটে : মির্জা ফখরুল

- Advertisement -
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

আওয়ামী লীগ সরকারের পতন অতি সন্নিকটে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এই মন্তব্য করেন। সম্প্রতি রাজশাহীর বাগমারার ভবানীগঞ্জে দোয়া মাহফিলে পুলিশের এবং ময়মনসিংহের পাগলায় দক্ষিণ জেলা বিএনপির

যুগ্ম আহ্বায়ক আক্তারুজ্জামান বাচ্চুর বাড়িতে ঈদপরবর্তী শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে আওয়ামী লীগের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এই বিবৃতি দেন মির্জা ফখরুল। এতে তিনি বলেন, পুলিশের কাছে অনুমতি নিয়ে (বৃহস্পতিবার) বাগমারার ভবানীগঞ্জে স্থানীয় বিএনপি ও অঙ্গসংগঠন বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়ার আয়োজন করে। এতে পুলিশ যে তা-ব চালায় তা নজিরবিহীন। এই ঘটনায় সরকারের নৃশংস ফ্যাসিবাদের উগ্র রূপ প্রকাশ পেয়েছে। ময়মনসিংহের ঘটনাকে বর্তমান ‘অবৈধ সরকারের সন্ত্রাসনির্ভর অপরাজনীতির আরেকটি বর্ধিত প্রকাশ’ বলে মন্তব্য করেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, বর্তমানে সরকার নিত্যপণ্যের অগ্নিমূল্য, অর্থপাচার আর মহাদুর্নীতিতে এমনভাবে আষ্টেপৃষ্ঠে জড়িয়ে আছে, যে সেটিকে আড়াল করার জন্যই দেশব্যাপী সন্ত্রাসের পরিকাঠামো তৈরি করেছে। আর এই সন্ত্রাসী কর্মকা-ে প্রতিদিনই বিএনপি নেতাকর্মীদের রক্ত ঝরছে। তিনি আরও বলেন, বিএনপির কর্মসূচির কথা শুনলেই আওয়ামী লীগ ও আওয়ামী প্রশাসন বিচলিত হয়ে পড়ে। মনে হয় তাদের পায়ের নিচের মাটি কাঁপতে শুরু করেছে। গণতন্ত্রকে উচ্ছেদ করে অবৈধ ক্ষমতা ধরে রাখতে এই সরকার নানা ধরনের সর্বনাশা সহিংস পন্থা অবলম্বন করেছে।

গণবিক্ষোভের বিস্ফোরণ ঠেকানোর জন্যই দলীয় চেতনায় সাজানো প্রশাসন ও আওয়ামী সন্ত্রাসীদের অবৈধ অস্ত্র দিয়ে মাঠে নামানো হয়েছে। তবে এই সরকারের পতনের সাইরেন বাজতে শুরু করেছে। জনগণের সম্মিলিত শক্তির কাছে এই সরকারের পতন এখন অতি সন্নিকটে। তিনি অবিলম্বে এসব হামলায় জড়িত দুষ্কৃতকারীদের গ্রেপ্তার ও শাস্তির দাবি জানান।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles