19.2 C
Toronto
সোমবার, আগস্ট ১৫, ২০২২

মায়ের জেদের কাছে হার মানে সঞ্জীব-শাবানার প্রেম

- Advertisement -
ছবিঃ সংগৃহীত

বলিউড প্রেম গড়া-ভাঙার খেলা প্রতিনিয়ত। কিছু সম্পর্কের খবর মিডিয়ার সামনে এলেও কিছু খবর চাপা পড়ে যায় অন্তরালেই। সম্প্রতি এমনই দুজনের সম্পর্কের কথা প্রকাশ্যে এলো, যা নিয়ে বলিউডের অন্দরে কানাঘুষা চললেও গণমাধ্যমে উঠে আসেনি তা। আর সেই অমীমাংসিত কাহিনি হলো অভিনেতা সঞ্জীব কুমার ও অভিনেত্রী শাবানা আজমির। সম্প্রতি সঞ্জীব কুমারের বায়োপিকে উঠে এসেছে দুজনের নানা অজানা তথ্য।

শাবানা আজমি ও সঞ্জীব কুমার ছিলেন একে অপরের দীর্ঘদিনের পরিচিত। প্রেমের সম্পর্ক নিয়ে গুঞ্জনও ছিল বেশ। এ সম্পর্ক প্রণয়ে গড়ালেও শেষ পর্যন্ত তা পরিণতি পায়নি। সম্প্রতি এমন বিষয়ই প্রকাশ করেছেন সঞ্জীব তার আত্মজীবনীতে। জানা যায়, এ ক্ষেত্রে ধর্মই তাদের সম্পর্কের দেয়াল হয়ে দাঁড়িয়েছিল।

অভিনেতার মা শাবানার সঙ্গে তার সম্পর্কের কথা জানার সঙ্গে সঙ্গেই জানিয়ে দেন, শাবানাকে বিয়ে করলে তাকে বাড়ি ছাড়তে হবে। কারণ, তিনি মুসলিম পুত্রবধূ মেনে নেবেন না। সে সময় মায়ের মুখের দিকে তাকিয়ে পিছিয়ে আসেন সঞ্জীব কুমার। বিচ্ছেদে শাবানা ও সঞ্জীব দুজনেই কষ্ট পেলেও এরপর থেকে কোনোদিনই প্রকাশ্যে এ নিয়ে কথা বলেননি তারা।

পরবর্তী সময়ে বলিউডের বিখ্যাত গীতিকার জাভেদ আখতারকে বিয়ে করেন শাবানা। যদিও সেই সময় বিবাহিত ছিলেন জাভেদ। ফারহান ও জয়া আখতারের মাকে ডিভোর্স দিয়ে শাবানার সঙ্গে ঘর বাঁধেন জাভেদ। তবে বিয়ে করলেও সন্তান নেননি শাবানা-জাভেদ।

এদিকে ভারতীয় এক সংবাদমাধ্যমকে শাবানা জানিয়েছিলেন, শারীরিক অসুস্থতার কারণে তিনি মা হতে পারেননি। বিষয়টি তাকে কষ্ট দিয়েছে এবং মন ভেঙে দেয় তার। যদিও এত বছর একসঙ্গে কাটিয়ে এখনো বেশ সুখেই আছেন জাভেদ-শাবানা।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles