22 C
Toronto
বুধবার, আগস্ট ১০, ২০২২

অন্টারিও এনডিপির অন্তর্বর্তী নেতা হলেন পিটার ট্যাবান্স

- Advertisement -
পিটার ট্যাবান্সকে অন্টারিও এনডিপির অন্তবর্তীকালীন নেতা হিসেবে ঘোষণা করা হয়েছে

টরন্টোর দীর্ঘদিনের আইনপ্রণেতা পিটার ট্যাবান্সকে অন্টারিও এনডিপির অন্তবর্তীকালীন নেতা হিসেবে ঘোষণা করা হয়েছে। অন্টারিওর বিরোধীদলটি এখন নেতৃত্ব নির্বাচনের মধ্যে রয়েছে।

এনডিপির প্রাদেশিক কাউন্সিল মঙ্গলবার পিটার ট্যাবান্সকে অন্তর্ববর্তী নেতা হিসেবে ঘোষণা করে। নেতৃত্ব প্রতিযোগিতার সময়সীমা ও নিয়মকানুন বিষয়ে বিস্তারিত পরে জানানো হবে।

অন্তর্বর্তী প্রধান হওয়ার পর ট্যাবান্স এক বিবৃতিতে বলেছেন, অন্টারিওর জনগণ আবারও আমাদের আনুষ্ঠানিকভাবে বিরোধীদল হিসেবে আইনসভায় পাঠানোয় আমরা সম্মানিত। সেই সঙ্গে একটা সময় পর্যন্ত দলকে নেতৃত্ব দেওয়ার সুযোগ পাওয়াই আমি নিজেকে সম্মানিত বোধ করছি।
তিনি বলেন, কর্মীদের মজুরি, স্বাস্থ্যসেবা পেতে অপেক্ষা, জলবায়ু পরিবর্তন এবং শিক্ষার্থী ও লং-টার্ম কেয়ার হোমের বাসিন্দাদের প্রয়োজনের বিষয়ে ডগ ফোডের প্রোগ্রেসিভ কনজার্ভেটিভ সরকারকে জবাবদিহিতার আওতায় আনার ব্যাপারে ককাস প্রতিশ্রুতিবদ্ধ।

ট্যাবান্স সেই ২০০৬ সাল থেকে টরন্টো-ড্যানফোর্থ রাইডিংয়ের প্রতিনিধিত্ব করছেন এবং জ¦ালানি ও পরিবেশসহ বিভিন্ন মন্ত্রণালয়ের ক্রিটিকের দায়িত্বও পালন করেছেন।
নির্বাচনের রাতে আন্দ্রিয়া হরওয়াথ পদত্যাগের ঘোষণা দেওয়ায় তার স্থলাভিষিক্ত হচ্ছেন ট্যাবান্স। হরওয়াথেল নেতৃত্বে এনডিপি ২০০৯ থেকে ২০১৮ সালের মধ্যে তৃতীয় দল থেকে আনুষ্ঠানিক বিরোধীদলের ভূমিকায় উঠে আসলেও আসন সংখ্যা ৩১টিতে নেমে এসেছে। দলের পক্ষ থেকে মঙ্গলবার বলা হয়, নেতৃত্ব নির্বাচনের ভোটাভুটির দিন ও নিয়মকানুন নির্ধারণে প্রাদেশিক কাউন্সিল আরেক দফা বৈঠকে বসবে।

ড্যাভেনপোর্টের প্রতিনিধি লরা মায়ে লিন্ড এবং নায়াগ্রা ফলসের প্রতিনিধি ওয়েন গেটসসহ এনডিপির বেশ কয়েকজন ককাস সদস্য নেতৃত্বের প্রতিযোগিতায় অংশ নেওয়ার কথা ভাবছেন বলে জানিয়েছেন।

এদিকে পার্টি প্রেসিডেন্ট জ্যানেলে ব্র্যাডি হরওয়াথকে তার নেতৃত্বের জন্য ধন্যবাদ জানান। সেই সঙ্গে ট্যাবান্সকে অভিনন্দন জানিয়ে মঙ্গলবার এক বিবৃতিতে বলেন, আর্থিকভাবে এবং সমর্থক ও ভলান্টিয়ার নিয়ে এনডিপি এখন শক্তিশালী অবস্থানে রয়েছে।

১৯৯০ এর দশকে টরন্টো সিটি কাউন্সিলে কাউন্সিলরের দায়িত্ব পালন করেন ট্যাবান্স। প্রাদেশিক আইনসভার প্রতিনিধি নির্বাচিত হওয়ার আগে গ্রিনপিচ কানাডার নির্বাহী পরিচালক হিসেবে কাজ করেন তিনি। রাজনীতিতে প্রবেশের আগে তিনি একটি হাউজিং কো-অপ ব্যবস্থাপনার পাশাপাশি টরন্টো নেবারহুডে একটি নাগরিক পরিবেশবাদী গ্রুপেরও নেতৃত্ব দেন।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles