22 C
Toronto
বুধবার, আগস্ট ১০, ২০২২

যে কারণে গর্ভপাত করাতে বাধ্য হন এই অভিনেত্রী

- Advertisement -

আত্মজীবনীমূলক বই ‘ওপেন বুক: নট কোয়াইট আ মেমোয়ার’ প্রকাশ করেছেন বলিউড অভিনেত্রী কুবরা সাইত। গত ২৭ জুন প্রকাশের আগে থেকেই বইটি নিয়ে তুমুল আলোচনা হয়েছে। কেননা এই বইতে যৌন হেনস্তাসহ ব্যক্তিজীবনের বেশ কিছু গোপন ঘটনা প্রকাশ করেছেন ‘সেক্রেড গেমস’ খ্যাত এই অভিনেত্রী।

বইটির ‘আই ওয়াজ নট রেডি টু বি অ্যা মাদার’ অধ্যায়ে বন্ধুর সঙ্গে রাত কাটানো, অন্তঃসত্ত্বা হওয়া এবং গর্ভপাত প্রসঙ্গে জানিয়েছেন তিনি।

কুবরা লিখেছেন, ২০১৩ সালে আন্দামান বেড়াতে গিয়েছিলেন তিনি। স্কুবা ড্রাইভের পর ড্রিঙ্কস করেন এবং এক বন্ধুর সঙ্গে শারীরিক সম্পর্কে জড়ান। কয়েকদিন পর পরীক্ষা করে জানতে পারেন, তিনি অন্তঃসত্ত্বা।

এ প্রসঙ্গে এক সাক্ষাৎকারে তিনি জানান, ‘এক সপ্তাহ পর আমি গর্ভপাত করার সিদ্ধান্ত নিই। কেননা মা হওয়ার জন্য আমি প্রস্তুত ছিলাম না। আমার জীবন যেভাবে সাজাতে চেয়েছিলাম, সেটির জন্য সন্তান জন্ম দেওয়া সম্ভব ছিল না।’

এছাড়াও বইতে এক পারিবারিক বন্ধুর হাতে নিগ্রহের বর্ণনা দিয়েছেন কুবরা। প্রায় আড়াই বছর চলে সেই নির্যাতন। তবে নিজের বইতে ওই ব্যক্তির নাম উল্লেখ করেননি, তাকে ‘এক্স’ হিসেবে পরিচয় করিয়ে দিয়েছেন কুবরা। এ ঘটনাকে নিজের জীবনের অন্যতম ট্র্যাজেডি হিসেবে উল্লেখ করেছেন অভিনেত্রী।

প্রসঙ্গত, সালমান খানের ‘রেডি’ সিনেমার মাধ্যমে বলিউডে যাত্রা শুরু করেন কুবরা। এরপর ‘সুলতান’, ‘জওয়ানি জানেমান’, ‘ডলি কিটি অউর ওহ চামাকতে সিতারে’, ‘সিটি অব লাইফ’ সিনেমায় দেখা গেছে তাকে। তবে নেটফ্লিক্সের ‘সেক্রেড গেমস’ ওয়েব সিরিজের মাধ্যমে বিশেষ পরিচিতি পান তিনি।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles