13.2 C
Toronto
মঙ্গলবার, জুন ২৮, ২০২২

অন্টারিওর সবচেয়ে খারাপ ১০ সড়ক

- Advertisement -
অন্টারিওর সবচেয়ে খারাপ ১০ সড়ক
ফাইল ছবি

বার্ষিক ‘খারাপ সড়ক’ ক্যাম্পেইনের ফলাফল মঙ্গলবার প্রকাশ করেছে দ্য সাউথ সেন্ট্রাল অন্টারিও কানাডিয়ান অটোমোবাইল অ্যাসোসিয়েশন (সিএএ)। ক্যাম্পেইনে অন্টারিওর বাসিন্দারা তাদের কমিউনিটির সবচেয়ে খারাপ সড়ক নির্বাচনে ভোট দিয়ে থাকেন। যানজট, গর্ত, খারাপ সড়ক চিহ্ন ও ট্রাফিক বাতির সময়ের মতো বিষয়গুলো বিবেচনায় নিয়ে ভোট দিয়ে থাকেন তারা।

এ বছরের ক্যাম্পেইনে অন্টারিওর ১৮২টি মিউনিসিপালিটির ৩ হাজার সড়ককে নির্বাচিত করা হয়। এতে সবচেয়ে খারাপ সড়ক হিসেবে ভোট পেয়েছে অন্টারিওর হ্যামিল্টনের বার্টন স্ট্রিট ইস্ট। এর পরেই সবচেয়ে খারাপ সড়কের স্বীকৃতি পেয়েছে অন্টারিওর প্রিন্স এডওয়ার্ড কাউন্টির বার্কার স্ট্রিট। খারাপের দিক থেকে তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থানে আছে যথাক্রমে অন্টারিওর প্রিন্স এডওয়ার্ড কাউন্টির কাউন্টি রোড ৪৯, অটোয়ার কার্লিং এভিনিউ ও টরন্টোর ইগলিনটন এভিনিউ ইস্ট। সবচেয়ে খারাপ দশ সড়কের মধ্যে এর পরের অবস্থানগুলোতে আছে যথাক্রমে টরন্টোর লেক শোর বুলভার্ড ইস্ট, টরন্টোর ফিঞ্চ এভিনিউ ওয়েস্ট, অটোয়ার ব্রনসন এভিনিউ এবং অন্টারিওর কিংস্টনের কুইন স্ট্রিট।

মঙ্গলবার এক বিবৃতিতে সিএএ জানায়, বার্টন স্ট্রিট ইস্ট খারাপ সড়কের তালিকায় প্রথমবারের মতো স্থান পায় ২০১৯ সালে। সেবার তালিকায় সড়কটির অবস্থান ছিল পঞ্চম। পরের বছর তৃতীয় আবেং এ বছর প্রথম স্থানে উঠে এসেছে সড়কটি। খানাখন্দ ও ফাটলের কারণেই খারাপ সড়কের তালিকায় সবার ওপরে রয়েছে সড়কটির নাম। হ্যামিলটনের সবচেয়ে বাজে সড়কের তালিকায়ও তৃতীয় বছরের মতো সবার ওপরে স্তান করে নিয়েছে সড়কটি।
সবচেয়ে বাজে সড়কের তালিকায় থাকা ১০টি সড়কের মধ্যে পাঁচটিই গ্রেটার টরন্টো এরিয়ার। সিএএ বলেছে, খারাপ সড়কের তালিকায় টরর্নেটার সড়কের সংখ্যা বেড়ে গত বছরের দ্বিগুন হয়েছে।

 

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles