19.3 C
Toronto
সোমবার, জুন ২৭, ২০২২

আমার চরিত্রটা নিয়ে প্রচুর বিতর্ক রয়েছে : জয়া

- Advertisement -
আমার চরিত্রটা নিয়ে প্রচুর বিতর্ক রয়েছে : জয়া
জয়া আহসান। ছবি : ফেসবুক থেকে নেওয়া

কবি জীবনানন্দ দাশের জীবনের গল্প অবলম্বনে কলকাতায় নির্মিত হয়েছে সিনেমা ‘ঝরা পালক’। যা মুক্তি পাচ্ছে আগামী ২৪ জুন। যেখানে জীবনানন্দ দাশের চরিত্রে অভিনয় করছেন কলকাতার রাজনীতিক-অভিনেতা ব্রাত্য বসু ও তার স্ত্রী লাবণ্য প্রভা দাসের চরিত্রে দেখা যাবে জয়া আহসানকে। আর এটি নির্মাণ করেছেন সায়ন্তন মুখোপাধ্যায়।

সম্প্রতি সিনেমাটি নিয়ে কলকাতায় এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে উপস্থিত হয়ে কথা বলেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। ছিলেন সিনেমার অন্যান্য শিল্পীরাও।

সংবাদ সম্মেলনে জয়া বলেন, ‘আমার চরিত্রটা নিয়ে প্রচুর বিতর্ক রয়েছে। আমার মনে হয়েছিল এই ভূমিকায় অভিনয় করার জায়গা অনেক। লাবণ্য প্রভা দাসের চরিত্রে অভিনয় এবং জীবনাবন্দ দাসের বায়োপিক, এই কারণেই এই ছবিতে অভিনয় করতে রাজি হয়েছি। পরিচালক এই ছবিটিকে একেবারে জীবনানন্দ দাসের কবিতার মতো করেই তুলে ধরবেন।’

অনুষ্ঠানে ব্রাত্য বসু বলেন, ‘জীবনানন্দ সেই অর্থে সফল লোক নন, সাংসারিক শান্তি ছিল না, একক নির্জন জীবন কাটালেন, স্ত্রীর সঙ্গেও সেভাবে বনিবনা হলো না। তার মৃত্যু কী আত্মহত্যা নাকি সমাজকর্তৃক হত্যা, সমাজ কী তাকে বুঝতে পেরেছিল, একজন প্রকৃত শিল্পীকে কী বুঝতে পারে সমাজ, বারবার নাড়া দিয়েছে আমায়।’

এদিকে, আগামী ১৭ জুন কলকাতায় মুক্তি পাচ্ছে আরেক বাংলাদেশি অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলার সিনেমা ‘আয় খুকু আয়’। এতে মিথিলার সহশিল্পী হয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, দিতিপ্রিয়া রায়সহ অনেকে। আর পরের সপ্তাহেই আসছে জয়া আহসানের ‘ঝরা পালক’।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles