25.3 C
Toronto
শনিবার, জুন ২৫, ২০২২

আবাসন সংক্রান্ত ভুল তথ্য দেওয়ার অভিযোগ আবাসন মন্ত্রীর

- Advertisement -
আবাসন সংক্রান্ত ভুল তথ্য দেওয়ার অভিযোগ আবাসন মন্ত্রীর - The Bengali Times
আবাসন মন্ত্রী আহমেদ হুসেন

সাশ্রয়ী আবাসন নিয়ে সমালোচনা করে রাখা প্রশ্নের উত্তর দিয়েছেন আবাসন মন্ত্রী আহমেদ হুসেন। বিরোধীদের বিরুদ্ধে এ সময় আবাসন সংক্রান্ত ভুল ও বিকৃত তথ্য দেওয়ার অভিযোগ তোলেন তিনি।

এনডিপি ও কনজার্ভেটিভ ক্রিটিকরা কানাডায় বাড়ির আকাশচুম্বি দাম নিয়ে হাউজ অব কমন্সে আবাসন মন্ত্রী আহমেদ হুসেনকে প্রশ্নের মাধ্যমে চাপের মধ্যে রাখেন। আবাসন বাজারে আবাসন খাতের স্থানীয় বিনিয়োগকারীদের বিনিয়োগে সরকারের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলে এনডিপি। কনজার্ভেটিভ পার্টির বেশ কয়েকজন এমপি প্রশ্ন তোলেন মিলেনিয়ালদের ওপর বাড়ির উচ্চমূল্যের প্রভাব নিয়ে।

কনজার্ভেটিভ এমপি মেলিসা ল্যান্টসম্যানের এক প্রশ্নের উত্তরে আহমেদ হুসেন বলেন, ভুল ও বিকৃত তথ্যের মোকাবেলা করা খুব কঠিন।

টরন্টো এরিয়া রাইডিংয়ের এমপি ল্যান্টসম্যান বলেন, সরকারের আবাসন কর্মসূচি তার এলাকায় সাশ্রয়ী বাড়ি তৈরি করতে পারছে না। তিনি বলেন, মিলেনিয়ালদের বলা হয়েছে, তাদের যদি একগুচ্ছ ডিগ্রি, দক্ষ ব্যবসা ও ভালো চাকরি থাকে তাহলে বাড়ির মালিক হওয়ার ক্ষেত্রে তাদেরকে কোনো সমস্যায় পড়তে হবে না। কিন্তু এখনও তাদেরকে বাবা-মার বাড়িতেই থাকতে হচ্ছে। এ সমস্যা সমাধানে সঞ্চয়ী হিসাবের প্রতিশ্রুতি দিয়েছে সরকার। কিন্তু এটা ব্যবহার করতে হলে আপনাকে বছরে ৮ হাজার ডলার সঞ্চয় করতে হবে। কখন মন্ত্রী এদেশে বাড়ি কেনায় কাউকে সহায়তা করবেন?

যে বেশ কয়েকজন এমপির ভাড়া বা বিনিয়োগকৃত বাড়ি রয়েছে আহমেদ হুসেন তাদের একজন। লিবারেল মন্ত্রিসভার এক-তৃতীয়াংশ সদস্যের এবং সব এমপির কমপক্ষে ১০ মতাংশেরও একই অবস্থা।

জীবনযাত্রার ব্যয় এবং বাড়ির দাম বাড়তে থাকায় বিদেশি বিনিয়োগকারীদের বাড়ি ক্রয়ের ওপর দুই বছরের নিষেধাজ্ঞা দিয়েছে সরকার। এ নিয়েও সমালোচনায় পড়তে হয়েছে সরকারকে।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles