19.8 C
Toronto
শনিবার, মে ২৮, ২০২২

দীর্ঘ বিরতির পর আমিনুল হক আমীন

- Advertisement -
দীর্ঘ বিরতির পর আমিনুল হক আমীন - The Bengali Times
দীর্ঘ বিরতির পর আমিনুল হক আমীন

দীর্ঘ বিরতির পর আমিনুল হক আমীন শুরু করলেন শুটিং। বাংলাদেশের গ্রুপ থিয়েটার অঙ্গনের বিশিষ্ট থিয়েটার ব্যক্তিত্ব, একাধারে মঞ্চ, টেলিভিশন, বেতার ও চলচ্চিত্র অভিনেতা, নাট্যকার, নাট্য পরিচালক, প্রযোজক, অভিনয় প্রশিক্ষক এবং দেশের অন্যতম গ্রুপ থিয়েটার “মুক্তালয় নাট্যাঙ্গন” এর প্রতিষ্ঠাতা দল প্রধান আমিনুল হক আমীন ১৯৯৩ সাল থেকে বাংলাদেশ টেলিভিশনের নাটকে অভিনয়ের মাধ্যমে মিডিয়া জগতে পথ চলা শুরু করেন।

বাংলাদেশ টেলিভিশনে তালিকাভুক্ত ‘উচ্চ’ গ্রেডের এবং বাংলাদেশ বেতারে তালিকাভুক্ত ‘এ’ গ্রেডের অভিনয় শিল্পী আমিনুল হক আমীন দীর্ঘ প্রায় ৩৬ বছরের অভিনয় চর্চায় নিয়োজিত। এরই মধ্যে দুই শতাধিক একক, ধারাবাহিক টিভি নাটক ও টেলিফিল্ম এ অভিনয় করেন। তাঁর কমেডি চরিত্রে অভিনিত দেশের সুপার স্টার শাকিব খানের সহ শিল্পী হিসেবে ৩টি সহ ৭টি চলচ্চিত্র ইতিমধ্যে রিলিজ হয়েছে। অভিনয় করেন বাংলাদেশ বেতারের বহু নাটকে। বাংলাদেশের বিভিন্ন টেলিভিশন চ্যানেলে প্রচারিত অনেকগুলো বিদেশি সিরিয়ালের বিভিন্ন চরিত্রে ডাবিং করছেন নিয়মিত।

- Advertisement -

কিন্তু শুটিং থেকে দূরে ছিলেন বেশ ক’বছর। কভিড-১৯ করোনা মহামারীকাল এবং থিয়েটার নিয়ে ব্যস্ততা তাঁর টিভি নাটক থেকে দূরে থাকার কারণ।
এবারের ঈদ উল ফিতরের পর পরই ০৬ মে ২০২২ থেকে ০৮ মে ২০২২ তারিখ পর্যন্ত সিলেট মৌলভীবাজারের বড়লেখার গ্রামাঞ্চলে শুটিং করে ঢাকায় ফেরেন আমিনুল হক আমীন।

বিশিষ্ট কবি মো. শহীদ-উল ইসলাম প্রিন্স প্রযোজিত ও পরিচালিত নাটক দুটি হলো শান্তা পাল রচিত “বিজলী” এবং তপন চৌধুরী রচিত “এইট পাস”। এতে অন্যান্য যাঁরা অভিনয় করলেন তাঁরা হলেন মোঃ শহীদ-উল ইসলাম প্রিন্স, রিয়াজুল ইসলাম মুক্তি, তপন চৌধুরী, মনোরঞ্জন চন্দ্র দেব, বদরুল ইসলাম মনু, ইসলাম জাবেদ, আব্দুল হাকিম ইমন, সুমন দাস, বিভাস রুদ্র পাল, শেফালী পাল, প্রিন্স মোঃ মিফতা-উল ইসলাম সামি এবং নবাগতা আফসানা সেতু। দুটি নাটকেরই মূল ক্যামেরায় ছিলেন রিয়াজুল ইসলাম মুক্তি, ক্যামেরা সহকারী রিপন দাস। মেক আপ আর্টিস্ট রেবতী দাস। নাটক দুটি দ্রুত মুক্তির প্রস্তুতি চলছে।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles