9.3 C
Toronto
বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২

আরও ভাল পাবলিক ট্রানজিটের জন্য স্কারবোরোতে সমাবেশ

- Advertisement -


১৫০ জন স্কারবোরো ট্রানজিট ব্যবহারকারী এবং যুব নেতারা প্রাদেশিক নির্বাচনের আগে আরও ভাল পাবলিক ট্রানজিটের জন্য ৭ মে বিকেলে সমাবেশ করেছেন। এনডিপি, লিবারেল এবং গ্রিন পার্টির এগারোজন প্রাদেশিক নির্বাচনের প্রার্থী এবং দুজন পৌর প্রার্থী স্কারবোরোতে পাবলিক ট্রানজিটের উন্নতির জন্য তাদের সমর্থন দেখানোর জন্য একটি “লাল গালিচা” বাস লেনে হেঁটেছিলেন এবং আরও বাস পরিষেবা (service), TTC এবং GO-এর মধ্যে সমন্বিত ভাড়া এবং Eglinton East LRT নির্মাণ এবং ২০২৩ সালের মধ্যে আরও বাস লেন স্থাপনের প্রতিশ্রুতিতে স্বাক্ষর করেছেন।

“এটা গ্রহণ যোগ্য নয় যে স্কারবোরোর বাসিন্দারা 2023 সাল থেকে আজকের তুলনায় অনেক কম দ্রুত ট্রানজিট (Rapid Transit) পাবে। সমস্ত প্রাদেশিক দলগুলিকে এখনই আরও ঘন ঘন বাস পরিষেবাতে বিনিয়োগ করতে প্রতিশ্রুতিবদ্ধ হতে হবে, কারণ যখন স্কারবোরো RT ২০২৩ সালে বন্ধ হবে , তারপর আমাদেরকে কমপক্ষে ৭ বছরের জন্য বিকল্প (Replacement) বাস ব্যাবহার করতে হবে,” TTCriders মুখপাত্র জাইন খুররাম বলেছেন। “এটি দীর্ঘ বিলম্বিত Eglinton East LRT-কে মালভার্ন পর্যন্ত অর্থায়ন করা এবং TTC এবং GO ট্রেন পরিষেবার মধ্যে বিনামূল্যে স্থানান্তরের মাধ্যমে রাতারাতি স্কারবোরোতে আরও অনেক গুল দ্রুত ট্রানজিট সুবিধা চালু করবে”।

২০২৩ সালে Scarborough RT বন্ধ হয়ে গেলে, ২০২৩ সালে Scarborough পাতাল রেল এক্সটেনশন খোলা না হওয়া পর্যন্ত স্কারবোরো বাসিন্দাদের কেনেডি স্টেশন এবং Scarborough Town Center এর মধ্যে বিকল্প বাসগুলি দিয়ে যাতায়েত করতে হবে। ট্রানজিট ব্যাবহার কারিদের গ্রুপ TTCriders এর মতে দৈনিক 35,000 RT ব্যাবহারকারি যাত্রীদের উপর RT বন্ধের প্রভাব কমানোর জন্য প্রয়োজন অন্টারিও প্রাদেশিক সরকারকে এখনি Eglinton East LRT, বেপক বাস সার্ভিস এবং বিনামুল্যে TTC-GO transfer বিনিয়োগ করতে হবে।

স্কারবোরো যুব নেতা কীরথি কৃষ্ণকুমার সমাবেশে বলেন: “আমার মতো বেশিরভাগ স্কারবোরোর বাসিন্দারা স্কারবোরোতে ভ্রমণ করেন, ডাউনটাউনে নয়। এই কারণেই আমরা সব দলকে এখনই আরও বাস পরিষেবায় বিনিয়োগ করতে এবং ম্যালভার্ন – এগ্লিনটন ইস্ট এলআরটি – তে অর্থায়ন করতে বলছি”।

“স্কারবোরো শিক্ষার্থীরা ক্যাম্পাসে দ্রুত ট্রানজিট পাওয়ার যোগ্য। কিন্তু ২০২৩ সালে RT বন্ধ হয়ে গেলে, স্কারবোরোতে আমাদের আর কোন দ্রুত ট্রানজিট থাকবেনা। সকল স্তরের সরকারকে অবশ্যই এগ্লিনটন ইস্ট এলআরটি এবং আরও ঘন ঘন এবং সাশ্রয়ী মূল্যের বাস পরিষেবার জন্য অর্থায়ন করতে প্রতিশ্রুতিবদ্ধ হতে হবে” – থাই ডিলন হিগাশিহারা, স্কারবোরো ক্যাম্পাস স্টুডেন্টস ইউনিয়নের ভাইস প্রেসিডেন্ট৷

প্রাদেশিক নির্বাচনের প্রার্থীদের তালিকা যারা ট্রানজিট অঙ্গীকারে স্বাক্ষর করেছেন:
এমপিপি ডলি বেগম (স্কারবোরো সাউথওয়েস্টের এনডিপি প্রার্থী)
ফেলিসিয়া স্যামুয়েল (স্কারবোরো রুজ পার্কের জন্য এনডিপি প্রার্থী)
ভেরোনিকা জাভিয়ার (স্কারবোরো-গিল্ডউডের জন্য এনডিপি প্রার্থী)
জাস্টিন কং (স্কারবোরো উত্তরের এনডিপি প্রার্থী)
বেঞ্জামিন ট্রুং (স্কারবোরো-আগিনকোর্টের জন্য এনডিপি প্রার্থী)
নাফিসা আলিভাই (ডেভেনপোর্টের সবুজ প্রার্থী)
এমপিপি মিটজি হান্টার (স্কারবোরো-গিল্ডউডের জন্য লিবারেল প্রার্থী)
সু ওং (স্কারবোরো-আজিনকোর্টের জন্য লিবারেল প্রার্থী)
মানাল আবদুল্লাহি (স্কারবোরো রুজ পার্কের লিবারেল প্রার্থী)
মাজহার শফিক (স্কারবোরো সেন্টারের লিবারেল প্রার্থী)
লিসা প্যাটেল (স্কারবোরো সাউথওয়েস্টের লিবারেল প্রার্থী)

পৌর নির্বাচনের প্রার্থীদের তালিকা যারা ট্রানজিট অঙ্গীকারে স্বাক্ষর করেছেন:
কেভিন রূপাসিংহে (সিটি কাউন্সিল প্রার্থী, স্কারবোরো সাউথওয়েস্ট)
জামাল মায়ার্স (সিটি কাউন্সিল প্রার্থী, স্কারবোরো উত্তর)

অঙ্গীকার পাঠ্য:
প্রাদেশিক এমপিপি হিসাবে, আমি অঙ্গীকার করছি:

1. ট্রানজিট জন্য অপারেশন তহবিল প্রদান।
Scarborough RT রিপ্লেসমেন্ট বাস সার্ভিস পরিচালনার জন্য জন্য 2023 থেকে 2030 সালের এর মধ্যে অন্তত $67 মিলিয়ন প্রয়োজন হবে। TTC আগামী দুই বছরে বাজেটের ঘাটতির সম্মুখীন হচ্ছে কারণ মহামারী থেকে রাইডারশিপ পুনরুদ্ধার এখন ও অব্যাহত রয়েছে। পরিষেবা বাড়াতে, ভাড়া কমাতে এবং ট্রানজিটে আরো বেশি লোকেদের আনার জন্য আরও বেশী অপারেটিং ফান্ডিং প্রয়োজন।

2. Eglinton East LRT – তে তহবিল সাহায্য করুন।
টরন্টো সিটি কাউন্সিল ইতিমধ্যে কেনেডি স্টেশন থেকে UTSC হয়ে ম্যালভার্নের সাথে সংযোগ করতে আরও $1.2 বিলিয়ন বরাদ্দ করেছে। এখন প্রাদেশিক এবং ফেডারেল অর্থায়ন প্রয়োজন যাতে এই প্রকল্প বাস্তবায়ন হয়

3. GO এবং TTC এর মধ্যে ফান্ড ইন্টিগ্রেশন।
টরন্টোতে একটি ফ্ল্যাট ভাড়া স্কারবোরোতে আরও দ্রুত ট্রানজিট অ্যাক্সেস আনলক করবে, যেখানে 8টি GO স্টেশন রয়েছে।

সিটি কাউন্সিলর হিসেবে, আমি অঙ্গীকার করছি:
1. 2023 সালের মধ্যে বাস লেন এবং ট্রানজিট অগ্রাধিকার প্রসারিত করুন।
RapidTO এগ্লিনটন ইস্ট, কিংস্টন এবং মর্নিংসাইড বরাবর বাসের নির্ভরযোগ্যতা 12% বৃদ্ধি করেছে। আমাদের ট্রিপগুলিকে আরও দ্রুত এবং আরও নির্ভরযোগ্য করতে স্কারবোরোর আরও বাস লেনের প্রয়োজন৷

2. বাস পরিষেবা বৃদ্ধি করুন এবং টিটিসিকে আরও সাশ্রয়ী করুন৷
সকলের জন্য যাত্রী পরিষেবা এবং সংখ্যা বৃদ্ধি এবং ভাড়া কমাতে TTC – তে তহবিল বৃদ্ধি করুন। TTC ভাড়া ক্যাপিং প্রবর্তন করছে, কিন্তু মাসিক পাসের (Monthly Pass) খরচ কমানো না হলে এটি ছাত্র/ছাত্রী ও নিম্ন আয় যাত্রীদের সাহায্য করবে না। 2023 সালে সমস্ত নিম্ন-আয়ের বাসিন্দাদের জন্য ফেয়ার পাস টিটিসি ডিসকাউন্ট সম্পূর্ণরূপে অর্থায়ন করুন এবং ডিসকাউন্টকে আরও গভীর করুন।

Related Articles

Latest Articles