0.3 C
Toronto
বৃহস্পতিবার, ডিসেম্বর ১, ২০২২

আক্রান্ত বাড়তে থাকলে কিছু বিধিনিষেধ নতুন করে আরোপ করতে হতে পারে

আক্রান্ত বাড়তে থাকলে কিছু বিধিনিষেধ নতুন করে আরোপ করতে হতে পারে
মিসিসোগা সিটি মেয়র বোনি ক্রম্বি

ব্যবসা প্রতিষ্ঠানের বন্ধ হওয়া এড়াতে সহায়তায় অন্টারিওব্যাপী ভ্যাকসিনেশনের পক্ষে নিজস্ব রেকর্ড ব্যবস্থা চালু করতে প্রিমিয়ার ডগ ফোর্ডের প্রতি জরুরিভিত্তিতে আর্জি জানিয়েছেন মিসিসোগা মেয়র বোনি ক্রম্বি। আন্তর্জাতিক ভ্রমণের ক্ষেত্রে ভ্যাকসিনেশনের পক্ষে কিছু মাত্রায় প্রমাণপত্র সরবরাহের ইঙ্গি এরইমধ্যে দিয়েছে ফেডারেল সরকার। আর অন্টারিও নাগরিকদের কবে ও কোন ভ্যাকসিন নিয়েছেন সে তথ্যসম্বলিত রশিদ ডাউনলোড করার সুযোগ দিচ্ছে।

মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের ক্রম্বি বলেন, যেসব ব্যবসা প্রতিষ্ঠান গ্রাহকদের ভ্যাকসিনেশন সংক্রান্ত তথ্য যাচাই করতে চায় তাদের জন্য কোনো ব্যবস্থায় ফলপ্রসূ হবে না। ব্যক্তি গোপনীয়তা নিয়ে উদ্বেগ ও তথ্য জালিয়াতির ভয় এর প্রধান কারণ। এর পরিবর্তে ফোর্ড সরকারের উচিত নিজস্ব ভ্যাকসিনেশনের প্রমাণ হিসেবে নিজস্ব রেকর্ড ব্যবস্থা গড়ে তোলা, যার মাধ্যমে গ্রাহকরা তাদের ফোনের অথবা কাগজের ভাউচার কোডটি দেখিয়ে ভ্যাকসিনেশন বাধ্যতামূলক করেছে এমন ব্যবসা প্রতিষ্ঠান ও অনুষ্ঠানে তারা প্রবেশ করতে পারেন। ডেল্টা ভ্যারিয়েন্টের কারণে চতুর্থ ঢেউয়ের মধ্যে হাসপাতালে ভর্তি বেড়ে যাওয়ায় অনাবশ্যক ব্যবসা প্রতিষ্ঠানগুলোর জন্য ভ্যাকসিনেশন বাধ্যতামূলক করার দাবিও জানিয়েছেন মিসিসোগা মেয়র।

- Advertisement -

তিনি বলেন, আক্রান্তের সংখ্যা বাড়তে থাকলে জনস্বাস্থ্য সম্পর্কিত সুনির্দিষ্ট কিছু বিধিনিষেধ নতুন করে আরোপ করতে হতে পারে। সেটা যদি করতেই হয়, তাহলে ভ্যাকসিনেশনের পক্ষে প্রমাণপত্র ব্যবস্থা প্রদেশ ও জনস্বাস্থ্য ইউনিটগুলোকে তা বাস্তবায়নে সহায়তা করবে। সংক্রমণের উর্ধ্বগতির কারণে ব্যবসা প্রতিষ্ঠান পুরোপুরি বন্ধ করার পরিবর্তে ভ্যাকসিনেশনের প্রমাণপত্র পুরোপুরি ভ্যাকসিনেটেড অথবা মেডিকেল কারণে ভ্যাকসিন না নেওয়া ব্যক্তিদের জন্য অনাবশ্যক প্রতিষ্ঠান খুলে রাখার সুযোগ করে দেবে।

- Advertisement -

Related Articles

Latest Articles