1.1 C
Toronto
বৃহস্পতিবার, ডিসেম্বর ১, ২০২২

বিয়ে না করা নিয়ে মুখ খুললেন আশা পারেখ

বিয়ে না করা নিয়ে মুখ খুললেন আশা পারেখ - the Bengali Times

বলিউডের আশা পারেখ ছিলেন এক সময়ের জনপ্রিয় চিত্রনায়িকা। বহু সুপারহিট সিনেমায় অভিনয় করেছেন তিনি। মোদ্দাকথা সাদাকালো ফ্রেমে তিনি সে সময় থেকেই দর্শকপ্রিয়। পেয়েছেন ভারতের ‘পদ্মশ্রী’ পুরস্কার।

- Advertisement -

বর্তমানে তার বয়স চলছে ৭৯ বছর। ব্যক্তিগত জীবনে তিনি একা। মানে এখনও বিয়ে করেননি। তবে ঠিক কি কারণে বিয়ে করেনি? এমন প্রশ্ন বারবার ঘুরে ফিরে আসছে বলিউডে। সম্প্রতি এ বিষয়ে কথা বলেছেন তিনি।

আশা পারেখ বলেন, ‘আমার মনে হয় বিয়ে করাটা আমার ভাগ্যে ছিল না। সত্যি বলতে, আমি বিয়ে করতে এবং সন্তান ধারণ করতে চেয়েছিলাম। কিন্তু এটা হওয়ার কথা ছিল না। আমার এই ব্যাপারে একেবারেই কোনো অনুশোচনা নেই। আর কোনো মতামতও নেই। যা হয়নি তা নিয়ে খুব বেশি কিছু বলারও নেই। আমি হ্যাপি। ’

তবে গুঞ্জন ছিল এক পরিচালকের সঙ্গে বিয়ে হওয়ার কথা হয়েছিল আশা পারেখের। এ প্রসঙ্গে তিনি বলেন,‘এক বিবাহিত পরিচালকের সঙ্গে বিয়ে পর্যন্ত গড়ানোর মতো অবস্থা হয়েছিল। কিন্তু বিয়ে করিনি। কারণ, কাজ না করে কারও গৃহবধূ হয়ে থাকতে পারব না। তাই আর বউ হইনি কারও।’

১৯৫২ সালে শিশুশিল্পী হিসেবে বড় পর্দায় পা রাখেন আশা পারেখ। ১৯৫৯ সালে প্রথম নায়িকা চরিত্রে অভিষেক হয় তার। ষাট ও সত্তর দশকে অনেক ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছেন। ওই সময়ে হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিতে সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেত্রী ছিলেন তিনি।

উল্লেখ্য, তার অভিনীত জনপ্রিয় সিনেমাগুলোর মধ্যে হচ্ছে, ‘যাব পেয়ার কিসিসে হোতা হ্যায়’, ‘দিল দেকে দেখা’, ‘তিসরি মাঞ্জিল’, ‘লাভ ইন টোকিও’, ‘অ্যায় দিন বাহার কে’, ‘কাটি পাতাং’ সহ আরও চলচ্চিত্র।

সূত্র : হারপার্স বাজার ইন্ডিয়া

- Advertisement -

Related Articles

Latest Articles