13.1 C
Toronto
মঙ্গলবার, মে ২৪, ২০২২

মঙ্গলবার পর্যন্ত ইউক্রেন-রাশিয়া আলোচনা স্থগিত

- Advertisement -

মঙ্গলবার পর্যন্ত ইউক্রেন-রাশিয়া আলোচনা স্থগিত - The Bengali Times

রাশিয়া ও ইউক্রেনের মধ্যকার আলোচনা মঙ্গলবারের আগ পর্যন্ত স্থগিত করা হয়েছে। সোমবার পঞ্চম দফার আলোচনা শেষে ইউক্রেনের প্রতিনিধিদলের মাইখাইলো পোডোলিয়াক এ তথ্য জানিয়েছে।

- Advertisement -

এক টুইট বার্তায় পোডোলিয়াক বলেন, ওয়ার্কিং সাবগ্রুপে আরও কাজ করার জন্য এবং কিছু স্বতন্ত্র সংজ্ঞা স্পষ্ট করার জন্য এ বিরতি নেওয়া হয়েছে। তবে আলোচনা সামনে চলমান থাকবে।

এর আগে রাশিয়া-ইউক্রেন সংকট সমাধানে সোমবার পঞ্চম দফা আলোচনায় বসেন দুই দেশের প্রতিনিধিরা। তবে এবারের বৈঠকটি অনুষ্ঠিত হয় অনলাইনে।

এদিন দুই পক্ষের মধ্যকার ভার্চুয়াল আলোচনাকে ‘জটিল আলোচনা’ হিসেবে উল্লেখ করেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

এর আগে গত ২৮ ফেব্রুয়ারি বেলারুশের গোমেল অঞ্চলে ইউক্রেন-রাশিয়ার প্রথম দফা আলোচনা অনুষ্ঠিত হয়। সেবার দুই পক্ষের মধ্যে দীর্ঘ ৫ ঘণ্টা আলোচনা চলে।

এরপর ৩ মার্চ বেলারুশের বেলোভেজস্কায়া পুশচায় দ্বিতীয় দফা আলোচনা হয়। সেসময় বেসামরিক নাগরিকদের নিরাপদে সরিয়ে নিতে মানবিক করিডোরের বিষয়ে একটি চুক্তি হয়।

গত ৭ মার্চ দুই দেশের প্রতিনিধিরা বেলারুশের ব্রেস্ট অঞ্চলে তৃতীয় দফা আলোচনা অনুষ্টিত হয়। এরপর গত ১০ মার্চ সর্বশেষ তুরস্কের আন্তালিয়ায় রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভ এবং ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রী দিমিত্রি কুলেবার মধ্যে আলোচনা হয়।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles