13.5 C
Toronto
রবিবার, মে ১৯, ২০২৪

অন্টারিওর এক নারীর সহায়তায় ইংল্যান্ডের ইমার্জেন্সি ডিসপাচার

অন্টারিওর এক নারীর সহায়তায় ইংল্যান্ডের ইমার্জেন্সি ডিসপাচার - the Bengali Times
ভুল পুলিশ স্টেশনকে জানানোর পরও সংকটে পড়া অন্টারিওর ডারহামের এক নারীর সহায়তায় এগিয়ে এসেছে ইংল্যান্ডের ডারহামের ইমার্জেন্সি ডিসপাচার

ভুল পুলিশ স্টেশনকে জানানোর পরও সংকটে পড়া অন্টারিওর ডারহামের এক নারীর সহায়তায় এগিয়ে এসেছে ইংল্যান্ডের ডারহামের ইমার্জেন্সি ডিসপাচার। ইংল্যান্ডের ডারহাম পুলিশ জানিয়েছে, লাইভ চ্যাট সুবিধার মাধ্যমে বুধবার বিকালে ৪ হাজার ৫০০ কিলোমিটার দূরে অন্টারিওর এক নারীর কাছ থেকে একটি বার্তা পায় তারা। তার আজাক্সের বাড়িতে একজন অবৈধভাবে অনুপ্রবেশের চেষ্টা করছে বলে দাবি করেন ওই নারী।

বার্তা বন্ধ হওয়ার আগে ওই নারী তার বার্তায় লেখেন, আমার সাহায্য প্রয়োজন। সে বাড়িতে ঢুকতে যাচ্ছে। সে বাড়িতে ঢুকেছে। ইংল্যান্ডের পুৃলিশ বাহিনী জানায়, তাদের ডিসপাচার ভুলটি বুঝতে পেরে অন্টারিওর ডারহাম রিজিয়নাল পুলিশের সঙ্গে যোগাযোগ করেন। এরপর তারা ঘটনাস্থলে পৌঁছে বাড়িতে ৩৫ বছর বয়সী এক পুরুষকে দেখতে পান। সন্দেহভাজন সেখান থেকে পালিয়ে গেলেও কাছেই একটি মাঠে তাকে পাওয়া যায়। সেখানে ওই ব্যক্তি পুলিশের কাছে ধরা দিতে অস্বীকৃতি জানায়। বাক্য বিনিময়ের সময় পুলিশ তাকে কাবু করতে সক্ষম হয়।

- Advertisement -

পুলিশ জানায়, আটলান্টিকের ওপার থেকে ভুক্তভোগী যোগাযোগ করার ৩০ মিনিট পর পুলিশ সন্দেহভাজনকে গ্রেপ্তারে সক্ষম হয়। সন্দেহভাজনকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছে ডারহাম রিজিয়নাল পুলিশ। এরপর তার বিরুদ্ধে বাড়িতে অবৈধ প্রবেশের এক কাউন্ট, হামলার এক কাউন্ট, এক কাউন্ট জোরপূর্বক আটকে রাখার এক কাউন্ট অভিযোগ আনা হয়েছে।

ইংল্যান্ডের ডারহামের পুলিশ ফোর্সের নিয়ন্ত্রণ কক্ষের প্রধান ইন্সপেক্টর আন্দ্রিয়া আর্থার বলেন, এটা ছিল অস্বাভাবিক একটি ঘটনা এবং ভুক্তভোগীর জন্য খুবই বাজে পরিস্থিতি। তবে আমাদের দল শান্ত থেকে দ্রুত ও পেশাদারিত্বের সঙ্গে সমস্যার সমাধানে

কানাডিয়ান সহকর্মীদের সহায়তা করেছে। ভুক্তভোগীর অবস্থান নির্বিশেষে আমরা যদি আসন্ন বিপদ থেকে তাকে রক্ষা করতে পারি তাহলে তাকে সাহায্যের জন্য আমরা সব কিছুই করবো। সন্দেহভাজন গ্রেপ্তার হয়েছে জানতে পেরে আমরা খুশি হয়েছি। সেই সঙ্গে আরও খুশি হয়েছি যে ভুক্তভোগী এখন বিপদমুক্ত এবং দরকারি সহায়তা তিনি পেয়েছেন।

 

- Advertisement -

Related Articles

Latest Articles