32.2 C
Toronto
বুধবার, জুন ১৯, ২০২৪

লেবুর কার্যকর চারটি ফেস প্যাক

লেবুর কার্যকর চারটি ফেস প্যাক - the Bengali Times

চুলের যত্নে, মুখের ব্রণ, রোদে পোড়া ভাব দূর করতে, ত্বকের যেকোনো স্থানের কালচে ভাব সরিয়ে নিতে লেবুর জুড়ি নেই। ঘরোয়া উপায়ে রূপচর্চার ক্ষেত্রে লেবু অন্যতম প্রাকৃতিক একটি উপাদান। হোম রেমিডি হ্যাকস ওয়েবসাইটে লেবু দিয়ে তৈরি চারটি ঘরোয়া ফেস প্যাক নিয়ে আজকের আয়োজন। একনজর দেখে নিতে পারেন।

- Advertisement -

পদ্ধতি ১

যা যা লাগবে
লেবুর রস এক টেবিল চামচ, লাল চিনি (সাদা চিনিও ব্যবহার করতে পারেন) দুই টেবিল চামচ ও ডিম একটি।

যেভাবে ব্যবহার করবেন
একটি পাত্রে এক টেবিল চামচ লেবুর রস, দুই টেবিল চামচ চিনি আর একটি ডিমের সাদা অংশ নিয়ে ভালো করে মেশান। এখন মিশ্রণটি পাঁচ মিনিট মুখে ঘষে নিন। তারপর আরো ১০ মিনিটের জন্য রেখে মুখ হালকা গরম জল দিয়ে ধুয়ে ফেলুন।

পদ্ধতি ২

যা যা লাগবে
লেবু রস কয়েক ফোঁটা, বাদামের তেল কয়েক ফোঁটা ও মধু এক টেবিল চামচ।

যেভাবে ব্যবহার করবেন
কয়েক ফোঁটা বাদামের তেল, লেবুর রস, ও এক টেবিল চামচ মধু একসঙ্গে ব্লেন্ড করে মিশ্রণটি মুখে লাগান এবং ১৫ মিনিটের জন্য রেখে দিন। তারপর কুসুম গরম জল দিয়ে মুখ ধুয়ে নিন। মুখের ভাঁজ দূর করে ত্বককে উজ্জ্বল করতে এই প্যাকটি বেশ কার্যকর।

পদ্ধতি ৩

যা যা লাগবে
শসা কয়েক টুকরো, গোলাপজল এক টেবিল চামচ ও লেবুর রস এক টেবিল চামচ।

যেভাবে ব্যবহার করবেন
প্রথমেই কয়েক টুকরো শসা পেস্ট করে নিন। এতে এক টেবিল চামচ গোলাপজল ও এক টেবিল চামচ লেবুর রস মিশিয়ে মুখে লাগান। ১০ মিনিটের জন্য রেখে ঠান্ডা জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এরপর ময়েশ্চারাইজার ক্রিম লাগন।

পদ্ধতি ৪

যা যা লাগবে
টকদই এক টেবিল চামচ, টমেটোর রস দুই টেবিল চামচ ও লেবুর রস এক টেবিল চামচ।

যেভাবে ব্যবহার করবেন
পাত্রে সবগুলো উপাদান ভালোভাবে মিশিয়ে মুখে লাগান এবং ৩০ মিনিট রাখুন। তারপর শুকানো পর্যন্ত অপেক্ষা করুন। ঠান্ডা জল দিয়ে মুখ ভালো করে ধুয়ে নিন।

- Advertisement -

Related Articles

Latest Articles