14.3 C
Toronto
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪

আমাকে মা ডেকো: শোয়েবকে বলেছিলেন লতা

আমাকে মা ডেকো: শোয়েবকে বলেছিলেন লতা - the Bengali Times
ছবি সংগ্রহ

বিশ্বব্যাপী কোটি ভক্তকে শোকের সাগরে ভাসিয়ে রবিবার না ফেরার দেশে পাড়ি দিয়েছেন ভারতের কিংবদন্তি সংগীত শিল্পী লতা মঙ্গেশকর। তার মৃত্যুতে ভারতের সঙ্গে বিশ্বের বিভিন্ন দেশের তারকারা শোক বার্তা জানিয়েছেন। যে তালিকায় রয়েছেন পাকিস্তান ক্রিকেট দলের সাবেক ফাস্ট বোলার শোয়েব আখতার।

২০১৬ সালে লতা মঙ্গেশকরের সঙ্গে টেলিফোনে শোয়েবের কথোপকথন হয়েছিল। ওই বছর শোয়েব যখন শেষবার ভারতে কমেন্ট্রি করতে যান, তখন একদিন প্রোডাকশনের একজনের সাহায্য নিয়ে বহু দিনের ইচ্ছে পূর্ণ করেছিলেন তিনি। ফোনে কথা বলেছিলেন লতা মঙ্গেশকরের সঙ্গে।

- Advertisement -

লতার প্রয়াণে শোয়েব সেই স্মৃতিতেই ডুব দিলেন। রাওয়ালপিন্ডি এক্সপ্রেস মুগ্ধ হয়ে গিয়েছিলেন সুর সম্রাজ্ঞীর ব্যবহারে। কথোপকথনের শুরুতেই লতা তাকে মা বলে ডাকতে বলেছিলেন। শোয়েব জানান, লতা তাকে বলেছিলেন তিনি নাকি শচিন বনাম শোয়েবের লড়াই খুব বেশি উপভোগ করতেন।

আবেগ প্রবণ শোয়েব তার ইউটিউব চ্যানেলে বলছেন, ‘আমাকে তিনি মা বলে ডাকতে বলেছিলেন। তার সুন্দর ব্যবহারে আমি মুগ্ধ হয়ে গিয়েছিলাম। আমি তার সঙ্গে সামনে গিয়ে সাক্ষাৎ করতে চেয়েছিলাম। সেই সময়ে নবরাত্রি চলছিল। তাই উনি আমাকে দু’দিন পর তার সঙ্গে দেখা করতে যেতে বলেছিলেন। কিন্তু পাকিস্তানে ফেরার টিকিট থাকায় আমাকে ফিরতে হয়েছিল।’

শোয়েব বলে যান, ‘তবে বলেছিলাম, পরের বার আসলে নিশ্চয়ই দেখা করব। কিন্তু আফসোস আর দেখা হয়নি। ভারত এবং পাকিস্তানের মধ্যে সম্পর্কের অবনতি হওয়ায় আর ভারতে আসা হয়নি আমার। দেখা হয়নি তার সঙ্গেও। এটা আমার জীবনের বড় আফসোস।’

- Advertisement -

Related Articles

Latest Articles