8.2 C
Toronto
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

লতার মরদেহে সত্যিই কি থুতু ছিটিয়েছেন শাহরুখ?

লতার মরদেহে সত্যিই কি থুতু ছিটিয়েছেন শাহরুখ? - the Bengali Times
লতার মরদেহের সামনে ধর্মীয় রীতি মনে দোয়া করেন শাহরুখ

সংগীত সম্রাজ্ঞী লতা মঙ্গেশকার প্রয়াত হয়েছেন রোববার (৬ ফেব্রুয়ারি)। কিংবদন্তি গায়িকার শেষকৃত্যে অন্যান্য তারকাদের পাশাপাশি উপস্থিত ছিলেন বলিউড বাদশা শাহরুখ খানও। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে লতার শেষকৃত্যে শাহরুখের দুই হাত উপরে তুলে ‘দোয়া’ করার ছবি। তবে সম্পূর্ণ অযাচিত কারণে এই ছবি ঘিরে তৈরি হলো বিতর্ক। দোয়ার পর লতার মরদেহে থুতু ছেটানোর অভিযোগে বিদ্ধ শাহরুখ!

ভারতীয় সংবাদ মাধ্যম সূত্রে জানা গেছে, রোববার মুম্বাইয়ের শিবাজী পার্কে লতা মঙ্গেশকারের শেষকৃত্য সম্পন্ন হয় পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায়। সেখানে হাজির ছিলেন ভারতের প্রধানমন্ত্রী থেকে শুরু করে চলচ্চিত্র ও ক্রীড়া জগতের বিশিষ্টরা। পৌঁছেছিলেন শচীন টেন্ডুলকার, শাহরুখ-আমিররা।

- Advertisement -

এদিন লতার মরদেহের সামনে ধর্মীয় রীতি মনে দোয়া করেন শাহরুখ। এরপর মাস্ক খুলতে শাহরুখকে, তিনি মুখটি নীচু করেন। সেই ছবি ঘিরেই তৈরি হয়েছে যাবতীয় বিতর্ক।

বিতর্ক শুরু করেন হরিয়ানা রাজ্যের বিজেপির আইটি সেলের প্রধান অরুণ যাদব। লতা মঙ্গেশকারের মরদেহের সামনে দাঁড়িয়ে দুই হাত তুলে শাহরুখের দোয়া পড়ার পর ফুঁ দেওয়ার ভিডিও টুইট করে তিনি প্রশ্ন তোলেন – শাহরুখ কি মরদেহে থুতু ছুঁড়ছেন? এরপরই ভাইরাল হয় ভিডিওটি।

উত্তর প্রদেশ রাজ্যে বিজেপির একজন মুখপাত্র প্রশান্ত উমরাও একই ছবি ও ফুটেজ টুইট করে অভিযোগ করেন – ‘লতাজির মরদেহে থুতু মারছেন শাহরুখ।’ এ ঘটনা ঘিরে তোলপাড় সামাজিক যোগাযোগ মাধ্যম। তবে এ ঘটনা নিয়ে প্রতিবাদ জানিয়েছেন শাহরুখের ভক্তরা।

নেটিজেনদের একটা বড় অংশ শাহরুখের পাশে দাঁড়িয়ে বিষয়টি খোলসা করেছে। আসলে মুসলিম রীতি অনুসারে দোয়া পড়ার পরে ফুঁ দেওয়ার চল রয়েছে। এবং মাস্ক নামিয়ে মুখ নীচু করে ফুঁ দিচ্ছেন শাহরুখ। এটি অশুভ আত্মা বা শয়তান বা জিনকে তাড়াতে প্রতীকী অর্থে ব্যবহার করা হয় এই ফুঁ। শাহরুখ তা-ই করেছেন। কোনোভাবেই প্রয়াত শিল্পীকে অসম্মান করেননি তিনি। ওই বিজেপি নেতার অজ্ঞতা বা মূর্খামি নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে।

চলচ্চিত্র প্রয়োজক এবং পরিচালক অশোক পণ্ডিত টুইটারে লেখেন, ‘প্রান্তিক যেসব লোক শাহরুখ খানের বিরুদ্ধে লতাজির শেষকৃত্যে থুতু দেওয়ার মিথ্যা অভিযোগ তুলছে তাদের লজ্জা পাওয়া উচিত। থুতু নয় লতাজির আত্মার শান্তির জন্য দোয়া পড়ে শাহরুখ ফুঁ দিয়েছেন। এই ধরণের জঘন্য সাম্প্রদায়িতার কোনো স্থান আমাদের দেশে নেই।

 

 

- Advertisement -

Related Articles

Latest Articles