4.9 C
Toronto
মঙ্গলবার, অক্টোবর ২৬, ২০২১

নতুন বাড়ির স্বল্পতায় বাড়ছে কটেজের দাম

ছবি/কটেজ ইন কানাডা

রয়্যাল লাপেজ নভেম্বরের তুলনায় এবার অবকাশ যাপনের জন্য তৈরি বাড়ির দামের পূর্বাভাস এবার বাড়িয়েছে। এর কারণ মূলত নতুন বাড়ির স্বল্পতা। সে সঙ্গে সাপ্তাহিক ছুটি কাটানো ও অফিসের বাইরে কাজ একই বাড়িতে বসে সম্পাদনের আগ্রহও এ ধরনের বাড়ির দাম বৃদ্ধিতে ভূমিকা রাখছে।

চলতি বছর কানাডায় অবকাশ যাপনের বাড়ির দাম ১৫ শতাংশ বেড়ে ৫ লাখ ২ হাজার ৭৩০ ডলারে দাঁড়াতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবাসন কোম্পানি রয়্যাল লাপেজ। মহামারির কারণে ক্রেতাদের আরামদায়ক জীবনের সন্ধানের ফলেই এ মূল্যবৃদ্ধি বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

রয়্যাল লাপেজের প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী কর্মকর্তা ফিল সপার বলেন, গত গ্রীষ্মে বিদেশ ভ্রমণে যখন রাশ টানা হয় সেই সময় থেকেই এই প্রবণতা শুরু হয়েছে। উচ্চ গতির ইন্টারনেটের কল্যাণে যেকোনো স্থান থেকেই কাজ করা সম্ভব, জনগণের মধ্যে এই ধারণা তৈরি হওয়ার পর এটি আরও বেশি জনপ্রিয়তা পেয়েছে। মহামারির সময়জুড়ে বাড়িতে থাকার কারণে মানুষের হাতে বাড়তি যে অর্থ জমেছে সেটির পাশাপাশি ঋণের স্বল্প সুদও এ ধরনের বাড়ির প্রতি আগ্রহ বাড়াচ্ছে।

রয়্যাল লাপেজ মনে করছে, অন্টারিও এবং আটলান্টিক কানাডার বিনোদন এলাকাগুলোতে বাড়ির দাম সবচেয়ে বেশি ১৭ শতাংশ বাড়তে পারে। এছাড়া কুইবেক ও ব্রিটিশ কলাম্বিয়ায় এ ধরনের বাড়ির দাম যথাক্রমে ১৫ ও ১৩ শতাংশ বাড়তে পারে বলে পূর্বাভাস দিয়েছে রয়্যাল লাপেজ।

- Advertisement - Visit the MDN site

Related Articles

- Advertisement - Visit the MDN site

Latest Articles