11.4 C
Toronto
শুক্রবার, মে ২০, ২০২২

শাবিপ্রবি ভিসির পক্ষ নিয়ে ৩৪ ভিসি পদত্যাগ করলে জাতি কলঙ্কমুক্ত হবে: নুর

- Advertisement -
শাবিপ্রবি ভিসির পক্ষ নিয়ে ৩৪ ভিসি পদত্যাগ করলে জাতি কলঙ্কমুক্ত হবে: নুর - The Bengali Times
ভিপি নুরুল হক নুর।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পক্ষ নিয়ে ৩৪ জন ভিসি যদি পদত্যাগ করেন তাতে জাতি কলঙ্কমুক্ত হবে বলে মনে করেন গণঅধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর।

তিনি বলেন, একজন ভিসি যিনি তার শিক্ষার্থীদের দমানোর জন্য তার অনুগত ছাত্র সংগঠনকে ব্যবহার করেন, পুলিশ সাউন্ড গ্রেনেড জল কামান নিয়ে ছাত্রদের দমন করে, সেই ভিসির পক্ষে যারা থাকে তাদের ভিসি নয় সাধারণ শিক্ষক হিসেবে থাকার নৈতিক যোগ্যতা নেই। তাই আমি মনে করি শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ভিসির পক্ষ নিয়ে ৩৪ জন ভিসি যদি পদত্যাগ করেন তাতে জাতি কলঙ্কমুক্ত হবে।

- Advertisement -

সোমবার শাবি শিক্ষার্থীদের সংহতি জানিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে ‘বাংলাদেশ শিক্ষক নেটওয়ার্ক’ এর ডাকা এক প্রতিকী অনশনে সমর্থন জানাতে এসে এসব কথা বলেন নুর।

নুরু বলেন, রাজনৈতিক আনুগত্যের প্রতিদান দিতেই ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভিসি নিয়োগ দেয়া হয়। রাজনৈতিক বিবেচনায় নিয়োগ দেয়া এসব ভিসিদের জ্ঞান-গরিমা পাণ্ডিত্যের দিকি বিবেচনায় নয়। শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ভিসি ফরিদ উদ্দিনের পদত্যাগ দাবি করে তিনি বলেন, শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ন্যয্য আন্দোলনের সমর্থনে সারাদেশে মানুষেরা যেভাবে পাশে দাঁড়িয়েছে, সেটি বাংলাদেশের বর্তমান সময়ে এক নতুন সংগ্রামের অনুপ্রেরণা যোগাবে। আগে কিংবা পরে হোক শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ভিসির পদত্যাগ করতে হবে।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles