11.4 C
Toronto
শুক্রবার, মে ২০, ২০২২

শাহরুখের গাড়ি ধার নিয়েছিলেন মোদি!

- Advertisement -

 

শাহরুখের গাড়ি ধার নিয়েছিলেন মোদি! - The Bengali Times
সংগৃহীত ছবি

৩০ বছর বলিউডে কাটিয়ে ফেলেছেন শাহরুখ। যেন তেন ভাবে নয়, বলিউডের অলিখিত ‘বাদশা’ হিসেবেই কাটিয়েছেন। অনেকে আবার তাকে ‘কিং খান’ তকমা দিয়ে ফেলেছেন। খানসাহেব যে কত শক্তিধর, তা কি জানেন? তার কাছ থেকে গাড়ি ধার নিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী মোদি!

- Advertisement -

প্রধানমন্ত্রীকে ধার? সংবাদমাধ্যম তেমনই তো দাবি করে। মোদিকে নাকি আস্ত একটি গাড়ি ধার দিয়েছিলেন কিং খান। যে সে গাড়ি নয়, নিজের শখের গাড়ি।

মোদিকে আবার কবে গাড়ি ধার দিলেন শাহরুখ? তা জানার আগে শাহরুখের শখের গাড়ির খবর জেনে নিন।

শাহরুখের কাছে কয়টা গাড়ি রয়েছে, সে সব পরে জানা যাবে। আগে কয়েকটি গাড়ির নাম বললেই আপনাদের মুখ হাঁ হওয়ার জোগাড় হতে পারে।

সাধে কী আর ৬০ কোটি ডলার মালিক বলিউড বাদশাহর দামি গাড়িবাড়ি থাকবে না তা কি হয়? ছোটখাটো গাড়িটাড়ির কথা বাদ দিলাম। শাহরুখের গ্যারাজে যে বুগাতি ভেরন রয়েছে, আজকের বাজারে তার দাম প্রায় ১৪ কোটি টাকা। সঙ্গে প্রায় ৫ কোটি টাকার বেন্টলি কন্টিনেন্টাল জিটি এবং একটি রোলস রয়েস ফ্যান্টম ক্যুপেও রয়েছে। যার দাম প্রায় সাড়ে ৯ কোটি টাকা।

এখানেই শেষ নয়। বিএমডব্লিউ আই-৮ মডেলের গাড়ির কথা তো বলাই হল না। সেটির দাম সাড়ে ৩ কোটিরও বেশি। আর একটি পছন্দ মতো সাজানোগোছানো লাক্সারি ভ্যানিটি ভ্যানও রয়েছে তার। যেটি কিনতেই ১৫ লাখ টাকা লেগেছে। সঙ্গে ভ্যানের সাজগোজের খরচ আলাদা।

এবার যে গাড়ি নিয়ে ধার নিয়েছেন মোদি তার কথা বলা যাক! শাহরুখের কাছে একটি লিমুজিন রয়েছে। যা হলিউডি ফিল্মে দেখা যায় না, সাঙ্গোপাঙ্গদের নিয়ে ইয়া বড় বড় সব মেশিনগান হাতে মাফিয়ারা বসেন কালো কাচ ঢাকা গাড়িতে, কিছুটা সেই রকম।

তবে শাহরুখের লিমুজিন হলিউডের মারকাটারি ফিল্মের দেখানো গাড়িগুলির থেকেও বড়সড়। লম্বায় প্রায় ১০০ মিটার।

২০১৪ সালে সেই লিমুজিনে চড়েই দুবাইতে নিজের একটি রিয়েল এস্টেট প্রকল্পের উদ্বোধনে গিয়েছিলেন শাহরুখ এবং গৌরি খান। ‘রয়্যাল এস্টেট বাই শাহরুখ খান’ নামের ওই প্রকল্পটি নাকি ২৪ লক্ষ বর্গফুটের ছিল। সৌদির মুদ্রায় সে সময় প্রকল্পের দর ছিল ২৩০ কোটি দিরহাম। এ দেশের তো বটেই পাকিস্তান, কানাডা এবং গ্রেট ব্রিটেনের হোমড়াচোমড়াও সেই উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন।

২০১৮ সালে সেই লিমুজিন গাড়িটি নাকি মোদীকে ব্যবহারের জন্য ধার দিয়েছিলেন শাহরুখ। কমনওয়েলথ সম্মেলনে অংশগ্রহণ করতে তাতে চড়ে গ্রেট ব্রিটেনে গিয়েছিলেন মোদি।

৫২টি দেশের প্রতিনিধিদের নিয়ে ওই সম্মেলনে লিমুজিনের মতো লাক্সারি সেডানে চড়েই যেতেন মোদি। এবং তা নাকি শাহরুখের গাড়ি। মজার কথা, নিজের পরিবারের সদস্য ছাড়া মোদীই নাকি একমাত্র ব্যক্তি যিনি শাহরুখের লিমুজিনে চড়েছিলেন!

প্রধানমন্ত্রীর যাতাযাতের জন্য নিজস্ব কনভয় রয়েছে। তা তিনি সে সব বাদ দিয়ে শাহরুখের লিমুজিনের চড়তে গেলেন কেন? এ প্রশ্নর জবাব দুই পক্ষের কেউই খোলাসা করেননি।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles