11.4 C
Toronto
শুক্রবার, মে ২০, ২০২২

যেভাবে সুপারস্টার হয়েছিলেন সুশান্ত

- Advertisement -

 

যেভাবে সুপারস্টার হয়েছিলেন সুশান্ত - The Bengali Times
২০২০ সালের ১৪ জুন গোটা উপমহাদেশ থমকে গিয়েছিল সুশান্ত সিং রাজপুতের মৃত্যু সংবাদে

২০২০ সালের ১৪ জুন গোটা উপমহাদেশ থমকে গিয়েছিল সুশান্ত সিং রাজপুতের মৃত্যু সংবাদে। ভক্ত থেকে শুরু করে সহকর্মী, সবারই মেনে নিতে কষ্ট হয়েছিল তার প্রয়াণের খবর। রূপালি পর্দার ম্যানির ক্যারিয়ার শুরু রঙ্গমঞ্চে। এরপর ছোট পর্দা পেরিয়ে বড় পর্দা। আজ অকাল প্রয়াত এই তারকার জন্মদিন।

- Advertisement -

ঋত্বিক কিংবা শাহরুখ খানের মতো বলিউড সুপারস্টারদের পেছনে ব্যাকগ্রাউন্ড ড্যান্সার হিসেবে যাত্রা শুরু হলেও কয়েক বছরের মধ্যেই স্টার হিসেবে মঞ্চ কাঁপিয়েছেন সুশান্ত। তার জীবনের গল্প অনেকটা সিনেমার মতোই।

পড়াশুনায় বরাবরই ক্লাসের প্রথম সারিতে ছিলেন। বিহারে মধ্যবিত্ত পরিবারে বেড়ে ওঠেন। ২০০২ সালে মায়ের মৃত্যুর পর পরিবারটি দিল্লিতে পাড়ি জমায়। দিল্লি কলেজ অব ইঞ্জিনিয়ারিংয়ের প্রবেশিকা পরীক্ষায় গোটা ভারতে সপ্তম স্থান অর্জন করেন সুশান্ত। ভারতের ফিজিক্স ন্যাশনাল অলিম্পিয়ার্ডে বিজয়ীও হন।

ভর্তি হয়েছিলেন দিল্লি টেকনোলজিক্যাল ইউনিভার্সিটির মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে। তৃতীয় বর্ষে হঠাৎ থিয়েটার নিয়ে আগ্রহী হন সুশান্ত। মোটা মোটা বইয়ের ফাঁকে অভিনয়ের স্বপ্ন দেখতে শুরু করেন। বলিউডে পরিবারতন্ত্র আর স্বজনপ্রীতির জয়জয়কার জেনেও নিজেকে চ্যালেঞ্জ করেন। সব পরীক্ষায় সামনের সারিতে থাকা সুশান্ত হঠাৎই পড়াশোনা ছেড়ে অভিনয় ও নাচের ক্লাসে যোগ দেন।

তার নাচের প্রতিভায় মুগ্ধ হয়ে বিখ্যাত কোরিওগ্রাফার শামক দাভর তাকে কমনওয়েলথ গেমসে ও ফিল্মফেয়ার পুরষ্কার অনুষ্ঠানে ব্যাকগ্রাউন্ড ড্যান্সার হিসেবে পারফর্ম করার সুযোগ দেন। এদিকে মঞ্চে তার অভিনয় দেখে বালাজি টেলিফিল্মসের একজন কাস্টিং ডিরেক্টর মুগ্ধ হয়েছিলেন।

পবিত্র রিশতা টেলি-সিরিয়াল থেকেই জনপ্রিয় হয়ে ওঠেন এই অভিনেতা। ২০১৩ সালে কাই পো চে সিনেমা দিয়ে বলিউডে আত্মপ্রকাশ। ব্যতিক্রম এই অভিনেতা কেবল প্রতিভার জোরেই সামনে এগিয়েছেন। শুদ্ধ দেশি রোম্যান্স, পিকে, ডিটেকটিভ ব্যোমকেশ বকশি, এমএসডি, কেদারনাথ, ড্রাইভসহ ১৬টি ছবিতে ছোট-বড় চরিত্রে অভিনয় করেন সুশান্ত। বলিউডের সবচেয়ে ব্যবসাসফল বায়ো পিক এমএসডিতে সুশান্ত অভিনয় করেন ভারতীয় ক্রিকেটের সবচেয়ে সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির চরিত্রে। তাকে সবশেষ দেখা গিয়েছিল ২০২০ সালে মুক্তিপ্রাপ্ত সিনেমা দিল বেচারা-তে।

ছিঁছোড়ে-তে যে মানুষটি শিখিয়েছিল আত্মহত্যা কোনো সমাধান না। সেই মানুষটি নাকি আত্মহননের পথ বেছে নেন। মুম্বাইয়ে নিজের ফ্ল্যাটে পাওয়া যায় ৩৪ বছর বয়সী এই তারকার মরদেহ। প্রাথমিক তদন্তে সুশান্ত আত্মহত্যা করেছেন বলে জানানো হলেও অনেকেই তা জোরালোভাবে অস্বীকার করে ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি জানিয়েছেন। যদিও দুই বছরে বিষয়টির কোনো সুরাহা হয়নি। হত্যা নাকি আত্মহত্যা? মোটিভই বা কী? ভক্তরা অপেক্ষায়, একদিন হয়তো সামনে আসবে এসব প্রশ্নের উত্তর।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles