-14.4 C
Toronto
সোমবার, জানুয়ারী ২৪, ২০২২

লকহিড মার্টিনের শেয়ার কিনেছেন প্রতিরক্ষামন্ত্রীর স্ত্রী

- Advertisement -
সক্রিয় শেয়ার ব্যবসায়ী টারা উইলকিনসন ফাইজার, এনব্রিজ ও কেন্দ্রীয় সরকার নিয়ন্ত্রিত অন্যান্য কোম্পানির শেয়ারও কিনেছেন। মন্ত্রী উইলকিনসন এথিকস কমিশনকে লিখিতভাবে জানান, আমার স্ত্রী লকহিড মার্টিন করপোরেশনের শেয়ার কিনেছেন

প্রাকৃতিক সম্পদ বিষয়ক মন্ত্রী জোনাথন উইলকিনসন মন্ত্রিসভায় স্থান পাওয়ার কয়েক সপ্তাহ পর তার স্ত্রী প্রতিরক্ষা কোম্পানি লকহিড মার্টিন করপোরেশনের শেয়ার কেনেন। উইলকিনসন সম্প্রতি এ তথ্য প্রকাশ করেছেন বলে ব্ল্যাকককের প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

সক্রিয় শেয়ার ব্যবসায়ী টারা উইলকিনসন ফাইজার, এনব্রিজ ও কেন্দ্রীয় সরকার নিয়ন্ত্রিত অন্যান্য কোম্পানির শেয়ারও কিনেছেন। মন্ত্রী উইলকিনসন এথিকস কমিশনকে লিখিতভাবে জানান, আমার স্ত্রী লকহিড মার্টিন করপোরেশনের শেয়ার কিনেছেন।

- Advertisement -

২ ডিসেম্বর এ শেয়ার ক্রয় করেন তিনি। তবে শেয়ারের সংখ্যা জানানো হয়নি।

বেস্ট বাই কানাডার বিপণন পরিচালক টারা উইলকিনসনের অ্যামাজন, বেল করপোরেশন এন্টারপ্রাইজেস, ফাইজার ও থ্রিএমের শেয়ার রয়েছে। এছাড়া কেন্দ্রীয়ভাবে নিয়ন্ত্রিত টরন্টো ডমিনিয়ন ব্যাংক ও এনব্রিজ ইনকরপোরেশনেও শেয়ার আছে তার। তবে শেয়ারের সংখ্যার বিষয়ে এথিকস কমিশনে দেওয়া নথিতে উল্লেখ করেননি উইলকিনসন।
মন্ত্রী উইলকিনসন টরন্টো স্টক এক্সচেঞ্জে তেল ও গ্যাস কোম্পানির শেয়ার লেনদেনের কথা কখনই ঘোষণা করেননি। এমনকি এনব্রিজের শেয়ারের কথাও ২ ডিসেম্বর এথিকস কমিশনে দাখিল করা নথিতে উল্লেখ করেননি তিনি। তবে মন্ত্রীর একজন মুখপাত্র বলেন, তিনি এসব বিনিয়োগের কথা প্রকাশ করেছেন। কিন্তু ২ ডিসেম্বরের ঘোষণায় উল্লেখ করেননি। কারণ, নথিতে কেবল নতুন বিনিয়োগ বা বিনিয়োগ তুলে নেওয়ার কথা জানানোর বিধান রয়েছে।

এদিকে ফেডারেল সরকারের কার্বন ট্যাক্সের প্রতি সমর্থন জানানোয় জোনাথন উইলকিনসন খোলাখুলিই এনব্রিজের প্রশংসা করেছেন।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles