10.7 C
Toronto
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

ফিফা বর্ষসেরার দৌড়ে মেসি, বাদ পড়েছেন রোনালদো-নেইমার

ফিফা বর্ষসেরার দৌড়ে মেসি, বাদ পড়েছেন রোনালদো-নেইমার - the Bengali Times
নেইমার, রোনালদো ও মেসি

ফিফা বর্ষসেরার দৌড়ে আছেন লিওনেল মেসি, মোহামেদ সালাহ আর লেভানদভস্কি। তালিকা থেকে বাদ পড়েছেন রোনালদো, নেইমার। এই তিনজনের মধ্য থেকে জানুয়ারির ১৭ তারিখে বেছে নেয়া হবে বর্ষসেরাকে। নারীদের তালিকায় আছেন ব্যালন ডি অর জয়ী অ্যালেক্সিয়া পুটেলাস। সেরা গোলরক্ষকের দৌড়ে আছেন ম্যানুয়েল নুয়্যার, দোন্নারুমা ও এডুয়ার্ডো মেন্ডি। এবারের আয়োজনটি ভার্চুয়ালি হবে ফিফার হেডকোয়াটার থেকে।

নতুন বছরটা কি নতুন অর্জন দিয়ে শুর করতে যাচ্ছেন লিওনেল মেসি? সার্বিক পরিস্থিতি অন্তত তাই বলছে। বছরের শুরুতেই জায়গা করে নিয়েছেন ফিফা বর্ষসেরা তিনের তালিকায়। তিন বছর আগে ফিফার বর্ষসেরার পুরস্কার জিতেছিলেন মেসি। এবার অপেক্ষা ক্রিশ্চিয়ানো রোনালদোর সমান দুবার জয়ের।

- Advertisement -

কোপা জয়, লা লিগায় সর্বোচ্চ গোলস্কোরার। সবমিলিয়ে ২০২১ টা শেষ করেছিলেন রেকর্ড সপ্তম ব্যালন ডি অর ঘরে তুলে। এবার অপেক্ষা শোকেসে আরও একটি সেরার মুকুট তোলার।

অবশ্য তার প্রতিপক্ষ লেভানদভস্কির সুযোগ আক্ষেপ ভোলার। এই মেসির কাছে হেরেই কিনা সবশেষ ব্যালন ডি অরটা ঘরে তুলতে পারেননি। সবশেষ ফিফা বর্সসেরা হয়েছিলেন এই তারকা ফুটবলার। সামনে আরও একটা সুযোগ।

মেসি আর লেভানের সাথে এবার প্রতিদ্বন্দ্বিতা করবেন মিশরীয় ফুটবলার মোহামেদ সালাহ। মৌসুমে সর্বোচ্চ গোলের মালিক সালাহ আছেন ফর্মের তুঙ্গে।

নারীদের তালিকায় ফেভারিট হিসেবে আছেন বার্সেলোনার মিডফিল্ডার অ্যালেক্সিয়া পুটেলাস। সবশেষ নভেম্বরে তার হাতেই উঠেছিল ব্যালন ডি অর।

সেরা কোচের দৌড়ে আছেন ম্যানচেষ্টার সিটির পেপ গার্দিওলা, চেলসির থমাস টুসেল ও ইতালির রোবার্তো মানচিনি। সেরা গোলরক্ষকের দৌড়ে আছেন ম্যানুয়েল নুয়্যার, দোন্নারুমা ও এডুয়ার্ডো মেন্ডি।

১০ জানুয়ারি শেষ হবে ভোট গ্রহণ। ১৭ জানুয়ারি ফিফার হের্ডকোয়াটার থেকে ভার্চুয়াল আয়োজনে ঘোষণা করা হবে সেরাদের নাম।

 

- Advertisement -

Related Articles

Latest Articles