-14.4 C
Toronto
সোমবার, জানুয়ারী ২৪, ২০২২

স্কারবোরো ডে কেয়ারে বিস্ফোরণ

- Advertisement -
দমকলকর্মীরা জানান, মর্নিংসাইড এভিনিউয়ের কাছে ৪৬৭৯ কিংস্টন রোড ইস্টের একটি ভবনের ডে কেয়ার সেন্টারে দুপুর ২টার পর বিস্ফোরণের খবর পান তারা…ছবি/তাসফিন আউয়াল

স্কারবোরো ডে কেয়ারের অভ্যন্তরে বৃহস্পতিবার বিকালে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় সৌভাগ্যবশত আহত হওয়ার হাত থেকে রেহায় পেয়েছে বেশ কয়েকটি শিশু।

দমকলকর্মীরা জানান, মর্নিংসাইড এভিনিউয়ের কাছে ৪৬৭৯ কিংস্টন রোড ইস্টের একটি ভবনের ডে কেয়ার সেন্টারে দুপুর ২টার পর বিস্ফোরণের খবর পান তারা।

- Advertisement -

দমকল বাহিনীর উপ-প্রধান জিম জোসেপ বলেন, ধারণা করা হচ্ছে, শিশুরা সাধারণত যেখানে জড়ো হয়ে থাকে সেখানেই বিস্ফোরণটি ঘটেছে। তবে শিশুরা পাশের একটি ভবনে অন্য উদ্দেশে জড়ো হলে ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পেয়েছে তারা।

তিনি বলেন, ডে কেয়ারের অভ্যন্তরে বিস্ফোরণের ঘটনা অবশ্যই ভয়াবহ। ওই সময় যদি শিশুরা ও তাদের শিক্ষক এবং সুপারভাইজররা ভেতরে থাকতেন তাহলে কিভাবে আমরা তাদের উদ্ধার করতাম সেটা আমি ভাবতে চাই না। এর ফলাফল অবশ্যই এখনকার চেয়ে খারাপ হতো।

জোসেপ বলেন, যেখানে বিস্ফোরণটি ঘটেছে সেখানে বড় ধরনের ক্ষয়ক্ষতি দেখা গেছে। ঘরের ছাদ ও জানালা উড়ে গেছে বিস্ফোরণে। বাড়তি সতর্কতা হিসেবে ভবনের গ্যাস সংযোগ বন্ধ করে দেওয়া হয়েছে। তবে ঠিক কি কারণে বিস্ফোরণ ঘটেছে সেই তদন্ত এখনও প্রাথমিক পর্যায়ে রয়েছে। ভবনের অবকাঠামোর বিষয়টিও পরীক্ষা করে দেখা হবে।

তিনি বলেন, জরুরি ক্রুরা প্রবেশের আগে সেন্টারের শিক্ষকরা যেভাবে বিষয় সামাল দিয়েছেন তাতে করে তারা কৃতজ্ঞতা পাওয়ার যোগ্য। গ্লাস ভেঙে পড়ায় প্রাপ্ত বয়স্কদের কেউ কেউ সামান্য আঘাত পেয়েছেন। তবে কেউ গুরুতর জখম হননি।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles