কাকে পেয়ে ধন্য জাকারবার্গ?
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
চীনের টেক জায়ান্ট জিয়াওমির স্মার্টফোন ও গেজেট জনপ্রিয়তার দিক থেকে বিশ্বে চতুর্থ অবস্থানে রয়েছে। আর জিয়াওমিকে এ অবস্থানে নিতে যে ব্যক্তিটি নেপথ্যে রয়েছেন তিনি হলেন কম্পানির ভাইস প্রেসিডেন্ট হুগো বারা। তিনিই জিয়াওমি ব্র্যান্ডকে গোটা বিশ্বে জনপ্রিয় করেছেন। এশিয়া এবং ইউরোপের স্মার্টফোনের বাজারে তাদের দাপট ব্যাপক। শোনা যাচ্ছে, পরবর্তীতে তিনি অন্য কোথাও যাওয়ার পরিকল্পনা করছেন। কিন্তু কোথায়? জায়গাটি সম্ভবত ফেসবুক।

গুগলের অ্যান্ড্রয়েড প্লাটফর্ম গড়ে তোলার সময় যে মানুষগুলো হাল ধরেছিলেন, তাদের মধ্যে সাবেক একজন বারা। ফেসবুকে তিনি ভার্চুয়াল রিয়েলিটি হেডসেট অকুলাসকে এগিয়ে নেবেন। সেই সঙ্গে বিশ্বের সকল সোশাল নেটওয়ার্ক সাইটে ভার্চুয়াল রিয়েলিটির সাপোর্ট দিতেই মাঠে নামবেন।

ইতিমধ্যে ফেসবুকের কর্ণধার মার্ক জাকারবার্গ এক ছবিতে বারার আগমনের বার্তা দিলেন সবাইকে। মজার একটি ছবি দিয়েছেন তিনি। ফেসবুকের মেনলো পার্কের হেডকোয়ার্টারের চারদিকে তাদের দুজনের ডিজিটাল অ্যাভাটার দেখা যাচ্ছে।

বারা আসছেন। তাই নিজেদের ধন্য মনে করছে ফেসবুক। তাদের ভবিষ্যতের ভার্চুয়াল রিয়েলিটির উজ্জ্বল ভবিষ্যৎ দেখতে পাচ্ছেন জাকারবার্গ। খুব শিগগিরই হয়ত মানুষের হাতে হাতে পৌঁছে দিতে কাজে নেমে পড়বেন বারা। 

সূত্র : নেক্সট ওয়েব

২৭ জানুয়ারি, ২০১৭ ১৯:৩৩:০০