21.4 C
Toronto
বুধবার, জুলাই ২৪, ২০২৪

পেনাল্টি মিসে কেউ কি রোনালদোর মতো কেঁদেছেন

পেনাল্টি মিসে কেউ কি রোনালদোর মতো কেঁদেছেন
পেনাল্টি মিসে কান্নায় ভেঙে পড়া রোনালদোকে বিরতির সময় শান্তনা দিচ্ছেন পর্তুগিজ গোলকিপার কস্তা

ইউরোর শেষ ষোলোতে সোমবার পর্তুগাল-স্লোভেনিয়া ম্যাচ নির্ধারিত সময়ে গোলশূন্য অবস্থায় শেষ হয়। ফলে অতিরিক্ত ৩০ মিনিটে গড়ায় খেলা। অতিরিক্ত সময়ের খেলায় তখন বিরতি। মাঠের এক পাশে কাঁধে কাঁধ মিলিয়ে দাঁড়িয়ে পর্তুগালের খেলোয়াড়রা। ক্রিশ্চিয়ানো রোনালদো তখন কাঁদলেন শিশুর মতো।

রোনালদোর কান্নার কারণ ১০৫ মিনিটের সময় নেওয়া পেনাল্টি মিস। পেনাল্টি মিস করা রোনালদোর কান্না দেখে আপনি ভাবনায় পড়ে যাবেন, ম্যাচের মধ্যে পেনাল্টি মিস করে কেউ কখনো এমনভাবে কেঁদেছেন?

- Advertisement -

ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে শীর্ষ পর্যায়ের ফুটবলে পেনাল্টিতে দেড় শ গোলের মাইলফলক ছোঁয়া, সর্বশেষ ১৩ পেনাল্টিতেই গোল করা রোনালদো, পেনাল্টি থেকেই গোল করতে পারেননি!

স্লোভেনিয়া গোলকিপার ইয়ান ওবলাক দারুণ দক্ষতায় রোনালদোর নেওয়া শটে বলটা ঠেকিয়ে দিলেন নিজের বাঁদিকে ঝাড়িয়ে পড়ে। পেনাল্টিতে গোল করতে না পেরে হতাশা হন রোনালদো।

তবে শেষ পর্যন্ত পর্তুগাল ম্যাচটা জিতেছে তাদের গোলকিপার কস্তার বীরত্বে। টাইব্রেকারে পর্তুগাল ৩-০ ব্যবধানে হারিয়েছে স্লোভেনিয়াকে। টাইব্রেকারে টানা তিনটি শট ঠেকিয়েছেন পর্তুগিজ গোলকিপার কস্তা।

পর্তুগালের হয়ে টাইব্রেকার নেওয়ার সময় আর ভুল করেননি রোনালদো। বল পাঠিয়েছেন জালে এরপর উদযাপনটা করেন ক্ষমা চাওয়ার ভঙ্গিতে। অতিরিক্ত সময়ে পেনাল্টি মিস করার কারণেই এই ক্ষমা চাওয়া রোনালদোর।

সাধারণত টাইব্রেকারে শট মিস করে কাঁদতে দেখা যায়, কারণ সেই মিসের কারণে দলকে হয়তো টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হয়। তবে ম্যাচের মধ্যে পেনাল্টি মিস করে এভাবে (রোনালদোর মতো) কান্না করার দৃশ্য বিরলই বটে।

- Advertisement -

Related Articles

Latest Articles