26.1 C
Toronto
শনিবার, জুলাই ১৩, ২০২৪

গাড়ি চুরির ঘটনায় বিমা দাবি বেড়েছে ৫৬১%

গাড়ি চুরির ঘটনায় বিমা দাবি বেড়েছে ৫৬১%
গ্রেটার টরন্টো এরিয়া এবং অন্টারিওজুড়ে গত কয়েক বছরে গাড়ি চুরি সংক্রান্ত বিমা দাবি আকাশ ছুঁয়েছে

গ্রেটার টরন্টো এরিয়া এবং অন্টারিওজুড়ে গত কয়েক বছরে গাড়ি চুরি সংক্রান্ত বিমা দাবি আকাশ ছুঁয়েছে। ইন্স্যুরেন্স ব্যুরো অব কানাডার (আইসিবি) নতুন এক উপাত্তে এমনটাই বলা হয়েছে।

৪ জুন সংস্থাটির প্রকাশিত উপাত্ত অনুযায়ী, ২০১৮ সালে টরন্টোতে গাড়ি চুরি সংক্রান্ত বিমা দাবি ছিল ৫ কোটি ৬০ লাখ ডলার। ২০২৩ সালে ৫৬১ শতাংশ বেড়ে তা পৌঁছেছে প্রায় ৩৭ কোটি ২০ লাখ ডলারে।

- Advertisement -

সমগ্র প্রদেশে গাড়ি চুরি সংক্রান্ত বিমা দাবির যে বৃদ্ধি এটা তার মতোই। গত বছর অন্টারিওতে গাড়ি চুরি সংক্রান্ত বিমা দাবির পরিমাণ প্রথমবারের মতো ১০০ কোটি ডলার অতিক্রম করে। পরিমাণটা পাঁচ বছর আগের তুলনায় ৫২৪ শতাংশ বেশি।

ইন্স্যুরেন্স ব্যুরো অব কানাডার ভাইস প্রেসিডেন্ট আমান্দা ডিন এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেন, গাড়ি চুরি জাতীয় জরুরি পরিস্থিতি।

গাড়ি চুরি সংক্রান্ত বিমা দাবির মোট পরিমাণের হিসাবে অন্টারিওর সিটিগুলোর মধ্যে টরন্টো তার শীর্ষ অবস্থান ধরে রেখেছে। এর পরেই গাড়ি চুরি সংক্রান্ত সবচেয়ে বেশি বিমা দাবি করা হয়েছে ব্র্যাম্পটনে। ২০১৮ সালের তুলনায় এখানে গাড়ি চুরি সংক্রান্ত বিমা দাবির পরিমাণ ৭১৯ শতাংশ বেড়ে গত বছর ৯ কোটি ৩০ লাখ ডলারে উন্নীত হয়েছে। মিসিসোগায় এর পরিমাণ ৫৩৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৯ কোটি, ভনে ৭৮৯ শতাংশ বেড়ে ৬ কোটি ২০ লাখ এবং মারখামে ৯৮৯ শতাংশ বেড়ে হয়েছে ৪ কোটি ৩৬ লাখ ডলার।

আরও অনেক শহরে বৃদ্ধির পরিমাণ কম থাকলেও হার বেড়েছে ব্যাপক। হুইটবিতে গাড়ি চুরি সংক্রান্ত বিমা দাবির পরিমাণ বেড়ে ২০ গুণ। ২০১৮ সালে এখানে গাড়ি চুরি সংক্রান্ত বিমা দাবির পরিমাণ ৫ লাখ ১২ হাজার ৭৫১ ডলার হলেও ২০২৩ সালে তা বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ২০ লাখ ডলারে। অর্থাৎ এখানে বিমা দাবির পরিমাণ বেড়েছে ২ হাজার ২৬৯ শতাংশ। পিকারিংয়ে ২০১৮ সালের ৮ লাখ ২ হাজার ৫২০ ডলার থেকে ২০২৩ সালে বেড়ে হয়েছে ১ কোটি ১০ লাখ ডলার। অর্থাৎ, এখানে বিমা দাবির পরিমাণ বেড়েছে ১০ গুণ। এ ছাড়া মিল্টন, মারখাম, ওকভিল, রিচমন্ড হিল এবং অ্যাজাক্সে গত পাঁচ বছরে গাড়ি চুরি সংক্রান্ত বিমা দাবির পরিমাণ বেড়েছে ৮০০ শতাংশের বেশি।

- Advertisement -

Related Articles

Latest Articles