26.6 C
Toronto
রবিবার, জুলাই ২১, ২০২৪

স্ত্রীকে কটূক্তি, ভারতীয় ভেবে ভক্তকে মারতে গেলেন হারিস

স্ত্রীকে কটূক্তি, ভারতীয় ভেবে ভক্তকে মারতে গেলেন হারিস
ছবি সংগৃহীত

ওয়ানডের পর টি-টোয়েন্টি বিশ্বকাপেও ভরাডুবি দেখতে হয়েছে পাকিস্তানকে। বিদায় নিতে হয়েছে গ্রুপপর্ব থেকেই। দলের মধ্যেও চলছে কোন্দল। তুমুল সমালোচনার মধ্যে দিয়ে যেতে হচ্ছে পাকিস্তানের ক্রিকেটারদের। এরমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে এক ভিডিও। যেখানে দেখা যাচ্ছে পাকিস্তানের পেসার হারিস রউফ এক ভক্তের দিকে তেড়ে যাচ্ছেন। যা নিয়ে এই পেসার হচ্ছিলেন ব্যাপক সমালোচিত। তবে সেই সমালোচনার জবাবটা এবার দিয়েছেন হারিস নিজেই। জানিয়েছেন কি হয়েছিল সেদিন।

ঘটনাটি বিশ্বকাপ চলাকালীন, পাকিস্তান দল যখন ফ্লোরিডায় ছিল তখনকার। ঘটনার দিন স্ত্রীকে নিয়ে হাঁটতে বের হয়েছিলেন হারিস রউফ। এ সময় তাদের পাশ দিয়ে যাওয়ার সময় হারিস ও তার স্ত্রীকে কটূক্তি করে ওই ভক্ত। সঙ্গত কারণেই বিষয়টি হজম করতে পারেননি হারিস। ভক্তকে মারতে উদ্যত হন তিনি। এ সময় তার স্ত্রী তাকে থামানোর চেষ্টা করলেও থামেননি হারিস। পরে ওই ভক্তের সঙ্গে ও আশেপাশে থাকা আরও কয়েকজন এসে হারিসকে থামান।

- Advertisement -

এ সময় হারিসকে বলতে শুনা গেছে, আপনি অবশ্যই ভারতীয় হবেন। যার উত্তরে ওই ভক্ত নিজেকে পাকিস্তানি দাবী করে বলেন, আমি পাকিস্তান থেকে এসেছি। এরপর অবশ্য হারিসও কিছুটা শান্ত হয়েছেন। গায়ে হাত তুলেননি ওই ভক্তের। ঘটনার সময় দু’জনের এমন কথা নিয়েও হচ্ছে হাস্যরস।

তবে ঠিক কি ঘটেছিল ওইদিন। হারিসই বা কেন হঠাৎ এমন রেগে গিয়ে ভক্তদের মারতে গেলেন। তা নিয়ে ছিল জল্পনা। অবশেষে হারিস নিজেই সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিয়ে জানিয়েছেন পেছনের কারণ।

যেখানে তিনি লিখেছেন, ‘আমি সোশ্যাল মিডিয়ায় এটি না আনার সিদ্ধান্ত নিয়েছিলাম। কিন্তু এখন যেহেতু ভিডিওটি প্রকাশিত হয়েছে, কাজেই আমি মনে করি পরিস্থিতি মোকাবেলা করা প্রয়োজন। পাবলিক ফিগার হিসাবে, আমরা জনসাধারণের কাছ থেকে সব ধরণের প্রতিক্রিয়া পাওয়ার জন্য প্রস্তুত। আমাদের সমর্থন বা সমালোচনা করার অধিকার তারা রাখে। তবুও, যখন এটা আমার বাবা-মা বা আমার পরিবারের দিকে আসে, তখন আমি সেই অনুযায়ী প্রতিক্রিয়া জানাতে দ্বিধা করব না। কেননা পেশা নির্বিশেষে আমরাও মানুষ এবং সবার পরিবারের প্রতি সম্মান প্রদর্শন করা গুরুত্বপূর্ণ।’

- Advertisement -

Related Articles

Latest Articles