27.7 C
Toronto
বৃহস্পতিবার, জুন ২০, ২০২৪

গার্ডিনার এক্সপ্রেসওয়ের নির্মাণে গতি আনার সম্ভাবনা খতিয়ে দেখবেন সিটি কর্মীরা

গার্ডিনার এক্সপ্রেসওয়ের নির্মাণে গতি আনার সম্ভাবনা খতিয়ে দেখবেন সিটি কর্মীরা
কাউন্সিলর ব্র্যাড ব্র্যাডফোর্ড

গার্ডিনার এক্সপ্রেসওয়ের নির্মাণকাজে গতি আনা সংক্রান্ত এক প্রস্তাব টরন্টো সিটি কাউন্সিল অনুমোদন করেছে। কাউন্সিলর ব্র্যাড ব্র্যাডফোর্ডের আনা প্রস্তাবটি কাউন্সিলর জন বার্নসাইড সমর্থন করেন এবং কাউন্সিলর জেনিফার ম্যাকেলভি এতে সংমোধনী আনেন।

প্রস্তাবে এক্সপ্রেসওয়ের কাজে গতি আনা এবং যান চলাচল ও যানজটের ওপর প্রভাব কমিয়ে আনার পরিকল্পনাসহ একটি প্রতিবেদন জুলাইয়ের মধ্যে দাখিল করার জন্য সিটি ট্রান্সপোর্টেশন কর্মীর প্রতি অনুরোধ জানানো হয়েছে। সপ্তাহে সাতদিনই ২৪ ঘণ্টা নির্মাণকাজের সম্ভাব্য খতিয়ে দেখবেন কর্মীরা। এমনকি রোববার সাপ্তাহিক ছুটির দিনেও কাজ করা যায় কিনা তাও খতিয়ে দেখবেন তারা।
ব্র্যাডফোর্ড এক সাক্ষাৎকারে বলেন, বর্তমানে গার্ডিনারের অভিজ্ঞতা ভয়াবহ। এটা আমাদের অর্থনীতির ক্ষতি করছে, ছোট ব্যবসা প্রতিষ্ঠানগুলোকে মেরে ফেলছে এবং টরন্টোর বাসিন্দাদের জীবনযাত্রার মান কমিয়ে দিচ্ছে।

- Advertisement -

সিটি কর্মীরা আসন্ন সড়কের কাজ ও মহাসড়ক সংলগ্ন করিডোর বরাবর সংস্কার প্রকল্পগুলোও মূল্যায়ন করে দেখবেন। বিষয়টি দেখভালের জন্য একটি ওয়ার্কিং গ্রুপ প্রতিষ্ঠার কথাও প্রস্তাবে বলা হয়েছে।

ব্র্যাডফোর্ড বলেন, আপনি লেকশোর, গার্ডিনার, কিং স্ট্রিট, রিচমন্ড, অ্যাডিলেইড ও কুইনে বড় ধরনের নির্মাণ প্রকল্প করছেন। এ কারণেই এই অবস্থা। কারণ, লোকজনের সামনে ব্যবহার করার মতো বিকল্প কোনো রুট নেই। এ কারণে তাদেরকে যানজটে আটকা থাকার মতো পরিস্থিতিতে পড়তে হচ্ছে।

ডাফেরিন থেকে স্ট্র্যাচান পর্যন্ত এক্সপ্রেসওয়ের অবস্থা আগের অবস্থায় ফিরিয়ে আনার লক্ষ্যে বড় ধরনের পুনর্বাসন কার্যক্রম চলছে। এর ফলে প্রায় দুই মাস ধরে গার্ডিনার এক্সপ্রেসওয়েতে উভয় পাশে যান চলাচলের লেন দুটিতে নেমে এসেছে।

- Advertisement -

Related Articles

Latest Articles