27.7 C
Toronto
বৃহস্পতিবার, জুন ২০, ২০২৪

অনাগত সন্তানের লিঙ্গ প্রকাশ করে বিপাকে ইউটিউবার

অনাগত সন্তানের লিঙ্গ প্রকাশ করে বিপাকে ইউটিউবার
ছবি সংগৃহীত

সোশ্যাল মিডিয়ায় নিজের অনাগত সন্তানের লিঙ্গ প্রকাশ করে বিপাকে পড়েছেন ভারতীয় ইউটিউবার ইরফান শারদ। ইতোমধ্যে তাকে নোটিশ পাঠিয়েছে তামিলনাড়ুর স্বাস্থ্য বিভাগ। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, ভারতীয় আইনে জন্মের আগে সন্তানের লিঙ্গ প্রকাশ নিষিদ্ধ। ফলে অনাগত সন্তান সম্পর্কে জানতে দুবাই গিয়েছিলেন ইরফান ও তার স্ত্রী। খাবারের ভ্লগ করা এ তরুণের ইউটিউব চ্যানেল বেশ জনপ্রিয়। বর্তমানে তার চ্যানেলে ৪২ লাখ ৯০ হাজার ফলোয়ার রয়েছে।

- Advertisement -

সম্প্রতি নিজের চ্যানেলে একটি ভিডিওতে অনাগত সন্তানের লিঙ্গ প্রকাশ করেন ইরফান। এ সময় তিনি মেডিকেল টেস্টের ফুটেজও দেখান। তার এ ভিডিওটি অন্তত ২০ লাখ বার দেখা হয়েছে।

ভারতের আইনে অনাগত সন্তানের লিঙ্গ প্রকাশ করলে সুনির্দিষ্ট শাস্তির বিধান রয়েছে। লিঙ্গগত কারণে গর্ভপাত ঠেকাতে এমন পদক্ষেপ নিয়েছে দেশটি। একসময় ভারতে কন্যাশিশুকে অবহেলার চোখে দেখা হত। ফলে জনসংখ্যার ভারসাম্য আনতে ১৯৯৪ সালে এই আইন করা হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, তামিলনাড়ুর স্বাস্থ্য বিভাগ ইউটিউব থেকে ভিডিওটি মুছে ফেলার জন্য সাইবার নিরাপত্তা শাখা ও পুলিশের কাছে চিঠি দিয়েছে। তবে ইরফান জানান, তিনি ইতোমধ্যে ভিডিও সরিয়ে নিয়েছেন। এছাড়া স্বাস্থ্য বিভাগের নোটিশ পেলে তার জবাব দেবেন।

- Advertisement -

Related Articles

Latest Articles