32.2 C
Toronto
বুধবার, জুন ১৯, ২০২৪

প্রসেনজিৎ ঋতুপর্ণার প্রেম কতটা সত্য?

প্রসেনজিৎ ঋতুপর্ণার প্রেম কতটা সত্য?
ঋতুপর্ণা ও প্রসেনজিৎ

ভারতের পশ্চিমবঙ্গের জনপ্রিয় অভিনয়শিল্পী প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও ঋতুপর্ণা। বলা হয়ে থাকে উত্তম-সুচিত্রার পর টালিউডের সফল জুটি তারা। অসংখ্য জনপ্রিয় ছবি উপহার দিয়েছেন তারা। একসময় বাণিজ্যিক ছবিতে দুজনের জুটি হলেও পরে গল্পনির্ভর ছবিতে দেখা গেছে দুজনকে।

এ দুই তারকার সম্পর্কের সমীকরণ নিয়ে বহুবার উঠেছে নানা প্রশ্ন। মাঝে অনেক বছর একসঙ্গে কাজ করেননি তারা। অনেকের ধারণা, দুজনের মধ্যে মনোমালিন্য হয়েছিল। মূলত ভুল-বোঝাবুঝি দূরত্ব তৈরি করেছিল তাদের মধ্যে।

- Advertisement -

অনেক ভক্তের মনেই প্রশ্ন জাগে, কোনো দিনও কি প্রেম করেছেন প্রসেনজিৎ-ঋতুপর্ণা? শুধুই সহকর্মী বা বন্ধু ছিলেন, নাকি আরো কিছু ছিল দুজনের মধ্যে?

ভক্তদের মনে থাকা প্রশ্নকে আরো যেন একটু উসকে দিলেন প্রসেনজিৎ। ভারতীয় একটি সংবাদমাধ্যমে বললেন, ‘উত্তম-সুচিত্রার প্রেম ছিল কি ছিল না? থাকুক না, কিছু জিনিস অজানা থাকুক, মানুষ ভাবতে থাকুক। যখন আমরা থাকব না, তখনো যাতে এই আলোচনাটা চলে।’

এ বিষয়ে ঋতুপর্ণার কথায়, ‘আমি তো বলেছি প্রজন্মের পর প্রজন্ম এটাই হাতড়ে যাবে, ওদের মধ্যে সম্পর্ক কী ছিল!’

ঋতুপর্ণার সঙ্গে যোগ করে প্রসেনজিৎ বলেন, ‘সব সম্পর্কের বিশ্লেষণ হয় না।

কিছু সম্পর্ক বিশ্লেষণের বাইরে। সেই জায়গাটাকে ছেড়ে রাখাই ভালো।’
এদিকে আগামী ৭ জুন মুক্তি পাবে এই জুটির নতুন ছবি ‘অযোগ্য’। এটি তাদের জুটির ৫০তম ছবি। কৌশিক গাঙ্গুলি পরিচালিত সিনেমাটিতে আরো অভিনয় করেছেন শিলাজিৎ মজুমদার, লিলি চক্রবর্তীরা।

পর্ণা ওরফে ঋতুপর্ণার প্রাক্তন প্রেমিক চরিত্রে দেখা যাবে প্রসেন ওরফে প্রসেনজিৎকে। আর পর্ণার স্বামী রক্তিমের চরিত্রে শিলাজিৎ। তাদের তিনজনের সম্পর্কের ওঠাপড়া, জীবনচলাকে কেন্দ্র করেই এগোবে ছবির গল্প। সুরিন্দর ফিল্মসের প্রযোজনায় তৈরি হয়েছে এই সিনেমা।

১৫ বছর একসঙ্গে কোনো সিনেমা আসেনি প্রসেনজিৎ আর ঋতুপর্ণার। দুজনে ফিরেছিলেন শিবপ্রসাদ আর নন্দিতার ‘প্রাক্তন’ দিয়ে। ব্লকবাস্টার হয়েছিল সেই সিনেমা। এরপর কৌশিক গঙ্গোপাধ্যায়ের ‘দৃষ্টিকোণ’ ছবিতে অভিনয় করেন তারা।

- Advertisement -

Related Articles

Latest Articles