23.3 C
Toronto
বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

নতুন সম্পর্কে এই কথাগুলো মনে রাখুন

নতুন সম্পর্কে এই কথাগুলো মনে রাখুন
ছবি সংগৃহীত

সম্পর্কের প্রথমদিকের একটু সাবধানতা অবলম্বন করা উচিত। সম্পর্কের প্রথমদিকে সঙ্গীকে বার বার মেসেজ পাঠান? তাহলে এটা মোটেও ভালো লক্ষণ নয়।

ডেটিং-এর অর্থ এমন নয় যে আপনার বিপরীত দিকের সঙ্গী সবসময় অপেক্ষায় থাকবেন আপনার জন্য। এটি দুটি মানুষের ইচ্ছার ওপর নির্ভর করে। তাই নিজের সুখ ও ইচ্ছার জন্য কাউকে অনবরত মেসেজ করা ঠিক নয়। না ভেবেচিন্তে সঙ্গীকে মেসেজ করা থেকে বিরত থাকুন।

- Advertisement -

অনেক সময়ই মনে এই ধরনের চিন্তা আসে যে আপনাকে আপনার সঙ্গীকে মেসেজ করে তার খবরা-খবর নেওয়া উচিত। এরকম কী হয়ে গেল যে সঙ্গী আপনাকে মেসেজ পাঠাচ্ছে না, মেসেজের উত্তর দিচ্ছে না। আপনি গত দুদিন ধরে তার সঙ্গে কোনও যোগাযোগ রাখেননি, সঙ্গীকে তাই টেক্সট করা উচিত। কিন্তু আপনি বাস্তবে যেটা করছেন তা হল আপনি কোনও মতে পরিস্থিতি নিয়ন্ত্রণ করার চেষ্টা করছেন, যা ঠিক নয়।

আপনি আপনার সঙ্গীকে মেসেজ করবেন না বারবার, এতে সেই ব্যক্তিকে নিয়ন্ত্রণ করা হয়। যে কোনও পরিস্থিতির ওপর নিয়ন্ত্রণ পাওয়ার জন্য মেসেজ পাঠানোর চেষ্টা বন্ধ করুন।

সত্যি হয়তো আপনার চিন্তা হচ্ছে আপনার সঙ্গীর জন্য, আপনার তার কথা মনে পড়ছে কিন্তু আপনার বারংবার মেসেজ এলে আপনার সঙ্গী বিরক্ত হতে পারেন। তাই সম্পর্ককে মজবুত ও ভালোবাসা ও তার অভাব বোঝানোর জন্য সম্পর্কে ব্যাল্যান্স রাখা দরকার।

যদি আপনার সঙ্গী আপনার মেসেজর উত্তর অনেকক্ষণ ধরে না দিয়ে থাকে, তাহলে তার কোনও ভুল অর্থ বের করবেন না তখনই। কেউ কেউ মেসেজ করতে অতটা স্বচ্ছন্দ বোধ করেন না এবং অনেক দেরি করে জবাব দেন। তাই বার বার মেসেজ না করে এই সময় আপনাকে ধৈর্য রাখতে হবে।

এরকমও হতে পারে যে আপনার সঙ্গী হয়ত সঙ্গে সঙ্গে জবাব দিতে সক্ষম নন বা কোনও কাজে ব্যস্ত আছেন, তাই তার শিডিউলকে মাথায় রেখেই মেসেজ করুন।

যদি আপনার মেসেজ খুব জরুরি হয় তাহলে টেক্সট করার বদলে তাকে ফোন করে নিন। তাহলে তার মনে হবে যে এটা কোনও জরুরি বিষয় এবং সে এটাকে এড়িয়ে যাবেন না।

- Advertisement -

Related Articles

Latest Articles