15.7 C
Toronto
সোমবার, মে ২৭, ২০২৪

প্রেমের সম্পর্কে ভালো থাকতে কিছু বিষয় মেনে চলা জরুরি

প্রেমের সম্পর্কে ভালো থাকতে কিছু বিষয় মেনে চলা জরুরি

প্রেমে পড়া কয়েক মুহূর্তের বিষয়। কিন্তু সম্পর্ক টিকিয়ে রাখা সবচেয়ে কঠিন। নিয়ম করে ফোনে কথা বললে আর সঙ্গীকে উপহারে ভরিয়ে দিলেই সম্পর্ক মজবুত করা যায় না। প্রেম এমন এক অনুভূতি, যা আবেগের সংমিশ্রণে তৈরি হয়। সম্পর্কের স্থায়িত্ব শুধু ভালোবাসার ওপর নির্ভর করে না। ভালবাসা ছাড়াও সম্পর্ক মজবুত করতে প্রয়োজন আরো বেশ কিছু বিষয়।

- Advertisement -

১. সম্পর্ক ভালো রাখতে একে অপরের প্রতি বিশ্বাস রাখাটা প্রয়োজন। সম্পর্কে ওঠা-নামা থাকবেই। তবে বিশ্বাসের ভিত যদি দৃঢ় হয় তা হলে সম্পর্ক হবে অমলিনঅ

২. যেকোনো সম্পর্কে পরস্পরের প্রতি সম্মান থাকাটা অত্যন্ত জরুরি। একে অপরের পছন্দ, ভালোললাগা আলাদা হতে পারে। অস্বাভাবিক কিছু নয়। পরস্পরের পছন্দ, অপছন্দ, উপলব্ধিগুলো এড়িয়ে না গিয়ে বরং কখনও কখনও সেগুলোরও স্বাদ নিন। একসঙ্গে দু’জনের পছন্দগুলো ভাগাভাগি করে নিন।

৩. যেকোনো সম্পর্কে বন্ধুত্ব থাকাটা অত্যন্ত জরুরি। এটি সুস্থ সম্পর্কের অন্যতম বৈশিষ্ট্য। দু’জনের ভালো লাগা, মন্দ লাগা, ইচ্ছা, আকাঙ্ক্ষা, উদ্বেগ, আনন্দ, চিন্তা— সব কিছুই একে অপরের কাছে মন খুলে প্রকাশ করুন। সম্পর্কে কোনোও জড়তা রাখবেন না। সম্পর্ক সহজ করে তুলতে কোনোও কিছু চেপে না রেখে মন খুলে বলে দিন। এমনকি, সঙ্গীর কোনো আচরণেও যদি খারাপ লাগে তা-ও জানিয়ে দিন। রাগ পুষে রাখলে শুধু জটিলতাই বাড়বে। কিছু লাভ হবে না

৪. প্রেমে পড়লে যে কেউ একটি নিশ্চিন্ত আশ্রয় খোঁজেন। চান একটি ভরসার কাঁধ। আপনি আপনার সঙ্গীর সেই ভরসার জায়গা হয়ে উঠুন। একে অপরের খারাপ সময়ে মানসিক জোর দিন।

- Advertisement -

Related Articles

Latest Articles