15.1 C
Toronto
বুধবার, মে ২৯, ২০২৪

ডাক্তারি ছেড়ে তিনি এখন ৮৩২৭ কোটির মালিক!

ডাক্তারি ছেড়ে তিনি এখন ৮৩২৭ কোটির মালিক!
প্রীতি আদানি

ভারতীয় ধনকুবের গৌতম আদানির সাফল্যের পেছনে এক নারীর ভূমিকা রয়েছে। তিনি আর কেউ নন, প্রীতি আদানি। নিজের ক্যারিয়ার বিসর্জন দিয়ে যেমন স্বামীর সংসার সামলেছেন, আবার স্বামীর ব্যবসায়ও হাল ধরেছেন। ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, আদানি ফাউন্ডেশন নাকি তারই মস্তিষ্কপ্রসূত।

বর্তমানে সময় খারাপ যাচ্ছে আদানি পরিবারের। হিন্ডেনবার্গ রিসার্চের রিপোর্ট সামনে আসার পর থেকেই ঝড় উঠেছে তাদের নিয়ে। মুখ থুবড়ে পড়ছে শেয়ার। শোনা যাচ্ছে, এই বিপদের দিনেও সংসারের হাল ধরে রেখেছেন প্রীতি। পেশায় তিনি দন্ত চিকিৎসক। বর্তমানে আট হাজার ৩২৭ কোটি রুপির মালিক।

- Advertisement -

মূলত আদানি গ্রুপের হাত ধরেই এশিয়ার শীর্ষ ধনী হয়েছেন গৌতম আদানি। তার মোট সম্পত্তির পরিমাণ ১২ হাজার ৭৮০ কোটি ডলার। ১৯৮৮ সালে এই কোম্পানি প্রতিষ্ঠা করেন গৌতম আদানি। এরপর পেরিয়েছেন একের পর এক সাফল্যের সিঁড়ি। আর সেটা সম্ভব হয়েছে প্রীতির কারণেই।

১৯৯৬ সালে আদানি গ্রুপের চেয়ারওম্যানের পদে বসেন প্রীতি। বর্তমানে অনেক মানবিক সহায়তা কর্মসূচির সঙ্গে যুক্ত রয়েছেন। গুজরাটে সাক্ষরতা হার বাড়াতেও কাজ করছেন। তার নেতৃত্বেই আদানি গ্রুপের করপোরেট সোশ্যাল রেসপনসিবিলিটি বাজেট ২০১৮-১৯ সালে বেড়ে হয়েছিল ১২৮ কোটি রুপি।

বর্তমানে ভারতের ১৮টি রাজ্যে কাজ করছে আদানি ফাউন্ডেশন, যার আওতায় দারিদ্র্য, অশিক্ষা, ক্ষুধা এবং অপুষ্টির মোকাবিলায় কাজ করে চলেছেন প্রীতি আদানি।

- Advertisement -

Related Articles

Latest Articles