12.9 C
Toronto
রবিবার, মে ২৬, ২০২৪

বেশিরভাগ অনলাইন জুয়াড়িই নিয়ন্ত্রিত মার্কেট সাইট ব্যবহার করছে

বেশিরভাগ অনলাইন জুয়াড়িই নিয়ন্ত্রিত মার্কেট সাইট ব্যবহার করছে
অনলাইন জুয়া খেলা সিংহভাগ অন্টারিওবাসী খেলাটি খেলেছে নিয়ন্ত্রিত সাইটের মাধ্যমে

সম্প্রতি অনলাইন জুয়া খেলা সিংহভাগ অন্টারিওবাসী খেলাটি খেলেছে নিয়ন্ত্রিত সাইটের মাধ্যমে। যদিও অনিয়ন্ত্রিত বাজারের আকারটাও ছোট নয়। এমনটাই উঠে এসেছে সাম্প্রতিক এক গবেষণায়।

গবেষণাটি করেছে অ্যালকোহল অ্যান্ড গেমিং কমিশন অব অন্টারিওর (এজিসিও) পক্ষে ইপসস। অন্টারিওর নিয়ন্ত্রিত ইন্টারনেট গেমিং মার্কেট চালুর দুই বছর উপলক্ষ্যে গবেষণাটি করেছে তারা।

- Advertisement -

ইপসসের গবেষণায় দেখা গেছে, সমীক্ষায় অংশ নেওয়া প্রদেশের ৮৬ দশমিক ৪ শতাংশ উত্তরদাতা সর্বশেষ তিন মাসে নিয়ন্ত্রিত সাইটের মাধ্যমে জুয়া খেলেছে। যদিও তাদের মধ্যে ২০ দশমিক ১ শতাংশ এক্ষেত্রে নিয়ন্ত্রিত ও অনিয়ন্ত্রিত উভয় সাইটই ব্যবহার করেছে।

এজিসিও বলেছে, সমীক্ষায় অংশগ্রহণকারীরা ৩৫০টির বেশি অনিয়ন্ত্রিত সাইটের নাম উল্লেখ করেছে। এর মাধ্যমে এটাই প্রতীয়মান হয় যে, প্রদেশে কত বিপুল সংখ্যক অবৈধ জুয়ার সুযোগ বিদ্যমান আছে। সেই সঙ্গে লোকজনকে নিয়ন্ত্রিত অপারেটরদের দিকে চালিত করা যে কতটা গুরুত্বপূর্ণ সেটাও উঠে এসেছে।

প্রদেশ ২০২২ সালের এপ্রিলে আইগেমিং অন্টারিও চালু করে। সংস্থাটির তৃতীয় প্রান্তিকের প্রতিবেদন অনুযায়ী, তারা ৪৯টি অপারেটরকে নিয়ন্ত্রণ করছে, যারা ৭২টি গেমিং ওয়েবসাইট পরিচালনা করছে।

অন্টারিওর সাম্প্রতিক বাজেটে এই প্রাক্কলন করা হয়েছে যে, সম্প্রতি সমাপ্ত অর্থবছরে আইগেমিং অন্টারিও থেকে প্রদেশ ১৬ কোটি ২০ লাখ ডলার রাজস্ব পাবে। এই বছরে অর্জিত রাজস্বের পরিমাণ বেড়ে দাঁড়াবে ১৭ কোটি ৪০ লাখ ডলার।

 

- Advertisement -

Related Articles

Latest Articles