22.1 C
Toronto
সোমবার, মে ২০, ২০২৪

১৯ বছরের লিভিয়া ফোর্বসের ধনকুবের তালিকায়

১৯ বছরের লিভিয়া ফোর্বসের ধনকুবের তালিকায়
ব্রাজিলের ১৯ বছর বয়সি শিক্ষার্থী লিভিয়া ভয়েট

২০২৪ সালের ফোর্বস ম্যাগাজিনের বিলিয়নিয়ারদের তালিকায় বিশ্বের সর্বকনিষ্ঠ বিলিয়নিয়ার হিসাবে জায়গা করে নিয়েছেন ব্রাজিলের ১৯ বছর বয়সি শিক্ষার্থী লিভিয়া ভয়েট। এ বছরের বিলিয়নিয়ারদের তালিকায় বেশ কয়েকজন তরুণ জায়গা করে নিয়েছেন। তালিকার ২৫ জন সর্বকনিষ্ঠ বিলিয়নিয়ারের বয়স ৩৩ বছর বা এ থেকে কম। একত্রে তাদের মোট সম্পদের পরিমাণ ১১০ বিলিয়ন ডলার। ইকোনমিক টাইমস।

লিভিয়া ভয়েট লাতিন আমেরিকার বৈদ্যুতিক মোটর প্রস্তুতকারক ডব্লিউইজির অন্যতম একজন শেয়ারহোল্ডার। এটি একটি বহুজাতিক প্রতিষ্ঠান এবং বিশ্বের ১০টি দেশে এ প্রতিষ্ঠানের কারখানা রয়েছে। ২০২২ সালে প্রতিষ্ঠানটির আয় ছিল রেকর্ড ৬ বিলিয়ন ডলার। ডব্লিউইজির শেয়ার লিভিয়ার আয়ের একটি বড় উৎস। প্রয়াত ধনকুবের এগন জোয়াও দা সিলভা ও জেরাল্ডো ওয়ার্নিংহাউজের সঙ্গে লিভিয়ার দাদা ওয়ার্নার রিকার্ডো ভয়েট ডব্লিউইজির সহপ্রতিষ্ঠাতা ছিলেন।

- Advertisement -

লিভিয়া বর্তমানে ব্রাজিলের একটি বিশ্ববিদ্যালয়ে পড়ছেন। তিনি ডব্লিউইজির বোর্ড বা এক্সিকিউটিভ পদে এখনো যোগ দেননি। তার সম্পদের বাজারমূল্য ১ দশমিক ১ বিলিয়ন ডলার। তার বড় বোন ডোরা ভয়েটও ২০২৪ সালের সর্বকনিষ্ঠ ধনকুবেরদের তালিকার ৭টি নতুন মুখের মধ্যে একজন। ২৬ বছর বয়সি ডোরা ভয়েট ২০২০ সালে স্থাপত্য বিষয়ে ডিগ্রি অর্জন করেন।

২০২৪ সালের শীর্ষ এই শতকোটিপতিদের তালিকা তৈরিতে ফোর্বস ৮ মার্চ থেকে স্টকমূল্য ও মুদ্রার বিনিময়মূল্য ব্যবহার করেছে।

- Advertisement -

Related Articles

Latest Articles