14.1 C
Toronto
বুধবার, মে ২৯, ২০২৪

বিশ্বের সর্বকনিষ্ঠ বিলিয়নেয়ার হলেন ১৯ বছর বয়সী এক কলেজ ছাত্রী

বিশ্বের সর্বকনিষ্ঠ বিলিয়নেয়ার হলেন ১৯ বছর বয়সী এক কলেজ ছাত্রী

ফোর্বস বিলিয়নেয়ার লিস্ট ২০২৪ অনুসারে ১৯ বছর বয়সী ব্রাজিলিয়ান কলেজ ছাত্রী লিভিয়া ভয়েট বিশ্বের সর্বকনিষ্ঠ বিলিয়নেয়ার হিসেবে স্থান পেয়েছেন। তিনি ইতালীয় কিশোর ক্লেমেন্তে দেল ভেচিওর কাছ থেকে সর্বকনিষ্ঠ বিলিয়নেয়ার খেতাব কেড়ে নিয়েছেন যিনি তার থেকে মাত্র দুই মাসের বড়।

- Advertisement -

লিভিয়া ভয়েট কে?
লিভিয়া ভয়েট হলেন লাতিন আমেরিকার বৃহত্তম বৈদ্যুতিক মোটর প্রস্তুতকারকদের একজনের উত্তরাধিকারী।

তিনি ডব্লিউইজি-এর বৃহত্তম ব্যক্তিগত শেয়ারহোল্ডার। এই কোম্পানি তার দাদা ওয়ার্নার রিকার্ডো ভয়গট সহ-প্রতিষ্ঠা করেছিলেন।

লিভিয়া ভয়গট বর্তমানে একজন বিশ্ববিদ্যালয়ের ছাত্রী, এখনও কোম্পানির বোর্ডের অংশ নন তিনি। তার নেট মূল্য ১.১ বিলিয়ন ডলার। তার বড় বোন, ডোরা ভয়গট ডি অ্যাসিস, এই বছরের ফোর্বস বিলিয়নেয়ারদের তালিকায় ২৫ জন সর্বকনিষ্ঠ বিলিয়নেয়ারদের মধ্যে সাত নতুন নামের একটি। ২৬ বছর বয়সী এই তরূণীর মোট সম্পদ ১.১ বিলিয়ন ডলার। তিনি ২০২০ সালে আর্কিটেকচার ডিগ্রি অর্জন করেন।

ক্লেমেন্তে দেল ভেচিও কে?
এদিকে ক্লেমেন্তে দেল ভেচিওর তার ব্রাজিলিয়ান প্রতিপক্ষের চেয়ে বেশি সম্পদ রয়েছে, যার মোট মূল্য ৪.৮ বিলিয়ন ডলার।

ফোর্বস বিলিয়নেয়ার তালিকা ২০২৪ অনুযায়ী, ইতালির ১৯ বছর বয়সী এই তরুণ বিশ্বের দ্বিতীয় সর্বকনিষ্ঠ বিলিয়নেয়ার হিসেবে স্থান পেয়েছেন।

তিনি লিওনার্দো দেল ভেচিওর ছেলে, যিনি বিশ্বের সবচেয়ে বড় চশমা কোম্পানি এসিলর লুক্সোটিকার মালিক।

লিওনার্দো ইউরোপের অন্যতম ধনী ব্যক্তি ছিলেন। ২০২২ সালে ৮৭ বছর বয়সে তিনি মারা যান। বাবার মৃত্যুর পর ক্লেমেন্তে কোম্পানির ১২.৫ শতাংশ শেয়ার পেয়েছিলেন।

ক্লেমেন্তে তার বাবা লিওনার্দো দেল ভেচিওর ছয় সন্তানের একজন, যার চশমা কোম্পানি রে-ব্যান এবং ওকলির মতো শীর্ষ অনেক চশমা ব্র্যান্ডের মালিক। তার বাবা তিনবার বিয়ে করেছিলেন এবং ক্লেমেন্তে তৃতীয় স্ত্রীর ঘরের। তিনি ইতালিতে বসবাস করেন।

- Advertisement -

Related Articles

Latest Articles