22.1 C
Toronto
সোমবার, মে ২০, ২০২৪

১০ মিনিটের জন্য হলেও মেসিকে মাঠে চায় মায়ামি

১০ মিনিটের জন্য হলেও মেসিকে মাঠে চায় মায়ামি
<br >মন্টেরেরির বিপক্ষে ম্যাচে গ্যালারিতে থাকা মেসি

ইন্টার মায়ামিতে লিওনেল মেসির প্রভাব কতখানি তা পরিসংখ্যানই বুঝিয়ে দিতে যথেষ্ট। মেসিসহ ১৯ ম্যাচ খেলে ১১টিতেই জিতেছে মায়ামি, হেরেছে ২টি ম্যাচে এবং ড্র হয়েছে অন্য ৬ ম্যাচ। আর মেসিকে ছাড়া ১২ ম্যাচে মাত্র ২ জয় পেয়েছে মায়ামি। বিপরীতে ৩ ড্রয়ের সঙ্গে আছে ৭টি হার।

কনকাকাফ চ্যাম্পিয়নস কাপে মন্টেরেরির বিপক্ষে প্রথম লেগের ম্যাচে নিজেদের মাঠে ২-১ গোলে হেরেছিল মেসিবিহীন মায়ামি। আগামী বুধবার দ্বিতীয় লেগ ঘুরে দাঁড়িয়ে জয় পেতে মরিয়া মায়ামি। আর সে ম্যাচের আগে পুরোপুরি ফিট মেসিকে বড্ড প্রয়োজন ক্লাবটির।

- Advertisement -

তার আগে কলোরাডোর বিপক্ষে মেজর লিগ সকারের (এমএলএস) ম্যাচে ইন্টার মায়ামির ঘোষিত স্কোয়াডে রাখা হয়েছে মেসিকে। যদিও তার মাঠে নামা এবং নামলেও কতক্ষণ খেলতে পারবেন, তা এখনো নিশ্চিত নয়। তবে মেসিকে এ ম্যাচে ১০ মিনিটের জন্য হলেও খেলাতে চায় ইন্টার মায়ামি। এর আগে মেসির ফিটনেসের আপডেট দিতে গিয়ে এ কথা বলেছেন দলের সহকারী কোচ জাভি মোরালেস।

মোরালেস বলেছেন, ‘সে ধীরে ধীরে প্রস্তুত হচ্ছে। আমরা দেখব আজ সে কেমন বোধ করে, এরপর শনিবারের (বাংলাদেশ সময় রোববার ভোর) ম্যাচ নিয়ে সিদ্ধান্ত নেব। সেই ফিজিওর সঙ্গে এবং মাঠে প্রতিদিন অনুশীলন করছে। কখনো কখনো বিষয়টা নির্ভর করে সে কেমন বোধ করছে তার ওপর। সে অনুশীলন চালিয়ে যাচ্ছে।’

মেসিকে ১০ মিনিটের জন্য হলেও পেতে চান জানিয়ে মোরালেস আরও বলেছেন, ‘আমরা দেখব অনুশীলনে সে কেমন বোধ করে। যদি সে ভালো বোধ করে, আমি নিশ্চিত যে টাটা (কোচ জেরার্দো মার্তিনো) তাকে বিবেচনায় নেবে, সেটা যদি ১০, ১৫ বা ৪৫ মিনিটের জন্য হয় তবুও। আমরা তাকে পেতে চাই। তার জন্য আমরা সর্বোচ্চটা করব, এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার। কালকের ম্যাচের ওপর ভিত্তি করে আমরা সিদ্ধান্ত নেব, এরপর বুধবার কী হবে দেখা যাবে।’

গত ১৩ মার্চ কনকাকাফ চ্যাম্পিয়নস কাপে ন্যাশভিলের বিপক্ষে ইনজুরিতে পড়ে ম্যাচের ৫০ মিনিটে মাঠ ছাড়েন মেসি। সেই থেকে তিনি খেলার বাইরে।

- Advertisement -

Related Articles

Latest Articles