23.3 C
Toronto
বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

ধর্ষণের শিকার নারীকে বিবস্ত্র হতে বললেন ম্যাজিস্ট্রেট, অতঃপর…

ধর্ষণের শিকার নারীকে বিবস্ত্র হতে বললেন ম্যাজিস্ট্রেট, অতঃপর...
প্রতীকী ছবি

ধর্ষণের শিকার ভারতে দলিত সম্প্রদায়ের এক নারীকে বিবস্ত্র হতে বলেছিলেন রাজস্থানের কারাউলি জেলার একজন ম্যাজিস্ট্রেট। জবানবন্দি নেওয়ার সময় আঘাত দেখতে সেই নারীকে কাপড় খুলতে বলেন দায়িত্বে থাকা ম্যাজিস্ট্রেট। পরে ধর্ষণের শিকার সেই নারীর অভিযোগের ভিত্তিতে ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

বুধবার ভারতের গণমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে খবরটি দিয়েছে।

- Advertisement -

বুধবার কারাউলির ডেপুটি এসপি (এসটি-এসসি) সেল মিনা মীনা বলেন, ধর্ষণের শিকার নারী ৩০ মার্চ অভিযোগ করেছেন, হিন্দাউন আদালতের ম্যাজিস্ট্রেট তাকে আঘাত দেখানোর জন্য কাপড় খুলতে বলেছিলেন।

এ কর্মকর্তা আরও বলেন, ‘তিনি (দলিত সম্প্রদায়ের নারী) কাপড় খুলতে অস্বীকৃতি জানান। গত ৩০ মার্চ আদালতে তার বিবৃতি রেকর্ড করার পর সেই ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে তিনি অভিযোগ নথিভুক্ত করেন। কোতোয়ালি থানায় আপত্তিকর প্রস্তাব দেওয়ার অভিযোগে মামলাটি নথিভুক্ত করা হয়েছে।’

অভিযুক্ত ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে আইপিসি এবং এসসি/এসটি (অত্যাচার প্রতিরোধ) আইনের ৩৪৫ ধারার (ভুলভাবে আটকে রাখা) অধীনে মামলা হয়েছে।

পুলিশ জানিয়েছে, দলিত সম্প্রদায়ের সেই নারী গত ১৯ মার্চ ধর্ষণের শিকার হয়েছিলেন বলে অভিযোগ করেছেন। এ বিষয়ে ২৭ মার্চ হিন্দাউন সদর থানায় একটি এফআইআর নথিভুক্ত করা হয়েছিল।

- Advertisement -

Related Articles

Latest Articles