13.7 C
Toronto
মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

সিরিয়ার আলেপ্পোতে ইসরায়েলি হামলায় নিহত ৩৮

সিরিয়ার আলেপ্পোতে ইসরায়েলি হামলায় নিহত ৩৮

সিরিয়ার আলেপ্পো শহরে ইসরায়েলি সামরিক বাহিনী এবং নামহীন সশস্ত্র গোষ্ঠীগুলোর পরিচালিত হামলায় কমপক্ষে ৩৮ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও কয়েক ডজন মানুষ। নিহতদের মধ্যে বেসামরিক নাগরিক, সামরিক কর্মী এবং লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর পাঁচ সদস্য রয়েছে বলে দুটি নিরাপত্তা সূত্রের বরাতে নিশ্চিত করেছে বার্তা সংস্থা রয়টার্স।

- Advertisement -

যুক্তরাজ্যভিত্তিক সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, স্থানীয় সময় শুক্রবার (২৯ মার্চ) ভোরের আগে আলেপ্পো আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে একটি অস্ত্রের গুদামে ইসরায়েলি ক্ষেপণাস্ত্র আঘাত হানে। যার ফলে একটি সিরিজ বিস্ফোরণ ঘটে। এমকি হামলার দুই ঘণ্টা পরও গুদামটি থেকে বিস্ফোরণের শব্দ শোনা গেছে বলে জানিয়েছে সংস্থাটি। গুদামটি লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর অস্ত্রাগার বলে ধারণা করা হচ্ছে।

এদিকে ইসরায়েলের বিমান হামলা বা সশস্ত্র গোষ্ঠীর হামলায় হতাহতের বিষয়টি নিশ্চিত করেনি সিরিয়া সরকার।

তবে সিরিয়ার সেনাবাহিনী দেশটির রাষ্ট্রায়ত্ত সংবাদ সংস্থা সানাকে জানিয়েছে, শুক্রবার রাত আনুমানিক ১টা ৪৫ মিনিটের দিকে ইসরায়েলি শত্রুরা আলেপ্পোর দক্ষিণ-পূর্বে আথ্রিয়ার দিক থেকে বিমান আক্রমণ শুরু করে। কিন্তু তারাও হতাহতের সংখ্যা নিশ্চিত করেনি।

প্রসঙ্গত, ইসরায়েল বছরের পর বছর ধরে সিরিয়ায় হামলা চালিয়েছে, বিশেষ করে দেশটির পূর্ব, দক্ষিণ এবং উত্তর-পশ্চিমাঞ্চলের পাশাপাশি রাজধানী দামেস্কের আশেপাশের শহরতলিতে, যেখানে হিজবুল্লাহসহ ইরানের সমন্বিত গোষ্ঠীগুলো প্রভাব বিস্তার করে।

সূত্র: আলজাজিরা

- Advertisement -

Related Articles

Latest Articles