7.8 C
Toronto
বুধবার, এপ্রিল ১৭, ২০২৪

নায়ক হিসেবে চান শাকিবকে, জ্যোতির মুখে চাঞ্চল্যকর আরও তথ্য

নায়ক হিসেবে চান শাকিবকে, জ্যোতির মুখে চাঞ্চল্যকর আরও তথ্য
<br >নাহিদা আকতারের সঙ্গে নিগার সুলতানা জ্যোতি ছবি সংগৃহীত

অনেকদিন ধরেই বাংলাদেশ নারী ক্রিকেট দলকে নেতৃত্ব দিয়ে আসছেন নিগার সুলতানা জ্যোতি। ভারতের বিপক্ষে ঐতিহাসিক সিরিজ জয়সহ বেশ কিছু সাফল্য এসেছে জ্যোতির হাত ধরেই। মাঠের নেতৃত্ব ছাড়াও মাঠের বাইরে সরব উইকেটকিপার এই ব্যাটার। অস্ট্রেলিয়ার বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজের ফাঁকেই এক সাক্ষাৎকারে ব্যক্তিগত পছন্দ-অপছন্দের নানান বিষয় জানালেন জ্যোতি।

মজার বিষয় হচ্ছে, জ্যোতির সাক্ষাৎকার কোনো সাংবাদিক নেননি, নিয়েছেন তারই সতীর্থ নাহিদা আকতার (ওয়ানডেতে বাংলাদেশের সর্বোচ্চ উইকেট সংগ্রাহক, ৫৩*)। আজ শুক্রবার সকালে এই দুজনের সাক্ষাৎকার সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অফিসিয়াল পেজ।

- Advertisement -

সাক্ষাৎকারের এক পর্যায়ে দুজনের মধ্যে বাংলাদেশর সিনেমার নায়কদের নিয়ে আলোচনা হয়। নাহিদা জ্যোতির কাছে প্রশ্ন করেন, ‘যদি আপনাকে নিয়ে কোনো সিনেমা করা হয়, তাহলে আপনার (নায়কের) ভূমিকায় কোন অভিনেতাকে দেখতে চান?’ সেখানে জ্যোতির উত্তর আসে, ‘শাকিব খান’। এই অভিনেতাই কেন, এমন প্রশ্নের জবাবে জ্যোতি বলেন, ‘কারণ, কিং খান’।

নাহিদার সঙ্গে বাংলাদেশ দলের সতীর্থদের নিয়েও চমকপ্রদ সব তথ্য দেন জ্যোতি। তিনি জানান, ম্যাচে ক্যাচ ছাড়লে দলের মধ্যে তিনিই সবচেয়ে বেশি রেগে যান। প্রতিপক্ষ খেলোয়াড়কে সবচেয়ে বেশি স্লেজিং করেন রিতুমনি। দলের মধ্যে সবচেয়ে বেশি ভালো গান গান ফাহিমা আক্তার। এছাড়া দীর্ঘ বিমানযাত্রায় সোবহানা মোস্তারিকে চান না বলেও জানান তিনি। কারণ হিসেবে উল্লেখ করেন, তিনি (মোস্তারি) সবসময়ই ঘুমিয়ে থাকেন। এছাড়া টিভিতে খেলা দেখার সময় ফারজানা হক পিংকি ও রিতু মনি সবচেয়ে বেশি উপদেশ দেয় বলেও জানান তিনি।

ক্যারিয়ার শেষে কোন রেকর্ড নিজের নামের পাশে দেখতে চান এমন প্রশ্নের উত্তরে জ্যোতি বলেন, ‘একটি বিশ্বকাপ জয় থাকবে, আমার অধিনায়কত্বে।’

এছাড়াও জ্যোতি জানান, তিনি ছক্কা মারতে চান সাকিব আল হাসানের বলে। ফাস্ট বোলার হিসেবে দক্ষিণ আফ্রিকার শবনম ইসমাইলের মুখোমুখি কখনো হতে চান না বলেও জানান তিনি। অন্য কোনো খেলোয়াড় হতে পারলে তিনি সেরেনা উইলিয়ামসের মতো হতে চান বলেও জানান তিনি।

- Advertisement -

Related Articles

Latest Articles